সন কীর্তিতে শীর্ষে টটেনহাম

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে ফুলহামকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো টটেনহাম। ৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকেও পিছনে ফেলেছে তারা।

নতুন মৌসুমে নতুন কোচ, এদিকে দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার হ্যারি কেইন এর দল ছেড়ে চলে যাওয়া, সব মিলিয়েই কিছুটা নড়বড়ে অবস্থায় মৌসুমের শুরু হয় টটেনহামের। কিন্তু লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দলকে হারিয়ে এবং আর্সেনালের সাথে ড্র করে নিজেদের অবস্থান শক্তভাবেই ধরে রাখে হিউং-মিন সনরা।

বিজ্ঞাপন

ফুলহামের বিপক্ষে শুরু থেকেই আগ্রাসী মনোভাব দেখিয়ে খেলতে থাকে টটেনহাম। প্রচুর সুযোগ তৈরি করে এবং একের পর এক আক্রমণ চালিয়ে ফুলহামের ডিফেন্স লাইনকে কঠিন পরীক্ষার মুখে ফেলে সন, ম্যাডিসন, রিচার্লিসনরা। ৩৬ মিনিটে ব্রাজিলের তারকা স্ট্রাইকার রিচার্লিসনের বাড়ানো বল নিজের আয়ত্তে রেখে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো কার্ভে বল জালে জড়ান সন। এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আক্রমণের মনোভাব দেখানোর চেষ্টা করে ফুলহাম। কিন্তু ৫৪ মিনিটে সনের অ্যাসিস্টে গোল ব্যবধান বাড়ান জেমস ম্যাডিসন। ম্যাচের বাকি সময় ফুলহাম আর গোল পরিশোধ করতে না পারায় জয় নিয়েই মাঠ ছাড়ে টটেনহাম।

ম্যাচ শেষে সন ও ম্যাডিসনের প্রশংসায় কোচ বলেন, ‘তারা দুজনই মানসম্পন্ন খেলোয়াড়। তারা দুজনেই ক্লাবের নেতা। দলের জন্য কঠোর পরিশ্রম করে এবং এটি তাদের কৃতিত্ব।’

তিনি আরও বলেন, ‘আমরা আমাদের ধৈর্য বজায় রেখেছিলাম এবং প্রতিপক্ষকে আমরা যথেষ্ট চাপের ওপর রেখেছি। আমাদের দুটি গোলই এসেছে এই চাপ প্রয়োগ করাই। বল নিজেদের কাছে রাখার বাইরেও আমাদের এই কাজটা ছিল চমৎকার। এটি এই বছরে প্রথমবার হয়েছে এবং এর ভালো ফলাফল আমরা পেয়েছি।’