হঠাৎ পদত্যাগ করলেন পাকিস্তান কোচ কারস্টেন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সরে দাঁড়ালেন গ্যারি কারস্টেন

সরে দাঁড়ালেন গ্যারি কারস্টেন

পাকিস্তান ক্রিকেটে নাটকীয়তা যেন শেষই হচ্ছে না! চাকরি শুরু করেছেন ছয়মাসও হয়নি, কিন্তু সরে দাঁড়ালেন গ্যারি কারস্টেন। পাকিস্তান ক্রিকেটের সাদা বলের কোচের পদ থেকে পদত্যাগ করলেন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

ইএসপিএন-ক্রিকইনফো এই খবর নিশ্চিত করেছে। সোমবার অস্ট্রেলিয়াগামী পাকিস্তান দলে কারস্টেন না না থাকায় চূড়ান্ত হয়ে যায় তিনি আর ফিরছেন না!

বিজ্ঞাপন

টেস্ট দলের প্রধান কোচ জেসন গিলেস্পি ও সাদা বলের কোচ কারস্টেন দুইজনের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চলছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। নির্বাচনে কোচদের ভূমিকা বাদ দেওয়ার কারণেই দূরত্ব শুরু। যেমন সাদা বলের ক্রিকেটে মোহাম্মদ রিজওয়ানকে অধিনায়ক করার ব্যাপারটি নিয়ে কোচের সঙ্গে কথাই বলেনি পিসিবি।

এছাড়া হাইপারফরম্যান্স দলের কোচ হিসেবে ডেভিড রিডকে নিয়োগের অনুরোধ করেন কার্স্টেন। পিসিবি তার এই অনুরোধে সায় দেয়নি। এটা নিয়ে হতাশ ছিলেন কারস্টেন। আবার একাদশ বাছাইয়ে অধিনায়ক ও কোচের ক্ষমতা কেড়ে নেয়ার সিদ্ধান্তও মেনে নিতে পারেন নি এই প্রোটিয়া কোচ। তাইতো দায়িত্ব নেয়ার চার মাসের মাথায় পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের কোচ বিদায় বলে দিলেন।

পিসিবি কারস্টেনকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় এ বছরের এপ্রিলে। কোচের পদ পাওয়ার পর তার অধীনে কোনো ওয়ানডে ম্যাচ খেলেনি পাকিস্তান। কারস্টেন সরে দাঁড়ানোতে নতুন কোচ খুঁজতে হবে পিসিবির। তার জায়গায় অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে সফরে পাকিস্তানের কোচের দায়িত্বে কে থাকবেন সেটি ঠিক করতে হবে।

আসন্ন অস্ট্রেলিয়া সফরে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টির দুটি সিরিজ খেলবে পাকিস্তান দল। পাকিস্তান তাদের অস্ট্রেলিয়া সফর শুরু করবে তিনটি ওয়ানডে ম্যাচ দিয়ে। যা অনুষ্ঠিত হবে মেলবোর্ন (৪ নভেম্বর), অ্যাডিলেড (৮ নভেম্বর) এবং পার্থ (১০ নভেম্বর)।

এরপর তারা তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। যা হবে ব্রিসবেন (১৪ নভেম্বর), সিডনি (১৬ নভেম্বর) এবং হোবার্ট (১৮ নভেম্বর)।