'টাইমড আউট' নিয়ে সাকিব বললেন-'আমি যুদ্ধের মধ্যে ছিলাম'

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

'অল ইজ ফেয়ার ইন লাভ এন্ড ওয়ার'। তা যে কিছু ক্ষেত্রে আসলেই ঘটে এতে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপে বাংলাদেশের সেমির আশা আগেই শেষ। বাকি ম্যাচগুলো টুর্নামেন্ট বিবেচনায় ছিল নিয়মরক্ষার। তবে সাকিবদের জন্য মোটেও তেমন না। সাকিবদের জন্য ম্যাচগুলো সম্মান রক্ষার, এবং আরও বেশি ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের জায়গা নিশ্চিতে।

এমন সমীকরণের সামনে গতকাল শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচটি যে দীর্ঘদিন স্মরণীয় হয়ে থাকবে তাতে কারও দ্বিমত থাকার কথা না। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো 'টাইমড আউট', বিতর্ক থাকাটাই স্বাভাবিক! যা গড়িয়েছে ক্রিকেটের সকল মহলে।

বিজ্ঞাপন

ম্যাচ শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালক সঞ্জয় মাঞ্জরেকারও সাকিবকে করেন এই প্রশ্নই। এটি সাকিব কীভাবে দেখছেন? জবাবে সাকিব বলেন, “এটা আইনের মধ্যে আছে। জানি না সঠিক না ভুল। আমার মনে হয়েছে, আমি যুদ্ধের মধ্যে ছিলাম। আমাকে একটা সিদ্ধান্ত নিতে হতো যাতে দলের নিশ্চিত করতে পারি দল জিতবে। এজন্য যা করার ছিল, তাই করেছি। ঠিক-বেঠিকর বিতর্ক থাকবেই। তবে আইনে থাকলে সেই সুযোগগুলো নিতে আমার আপত্তি নেই।”

সেমি আশা অনেক আগেই শেষ হয়েছে বাংলাদেশের। বাকিগুলো জিতে সহজভাবে চ্যাম্পিয়নস ট্রফির মূল পর্বে পৌঁছানোই এখন সাকিবদের লক্ষ্য। এমন অবস্থায় সাকিবের মাথায় এমন বিতর্কিত সিদ্ধান্ত আসা নিয়ে মাঞ্জরেকারের আরেক প্রশ্নের জবাবে সাকিব বলেন, “আমাদের একজন ফিল্ডার এসে আমাকে বলেছিল, আপনি যদি এখনই আবেদন করেন তাহলে সে (ম্যাথিউস) আউট হবে। তারপর আমি আপিল করলাম। আম্পায়াররা আমাকে জিজ্ঞেস করলেন, আমি সিরিয়াস কি না এবংআপিল তুলে নেব কি না? আমি বলেছি, যদি এটি নিয়মের মধ্যে পড়ে, আমি আপিল তুলে নিব না।”