সেঞ্চুরির পথে কোহলি, বড় সংগ্রহের পথে ভারত

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রোহিত-গিলের ফেরার পর খানিকটা চাপে পড়ে ভারত। ধীরস্থির ব্যাটিংয়ে সেই চাপ সামলে ফিফটি তুলে নেন বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার। এরপর খোলস ছেড়ে বের হচ্ছিলেন দু’জনেই। বলের সঙ্গে রানের ব্যবধান কমিয়ে আনতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন শ্রেয়াস। ৮৭ বলে ৭৭ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে।

তবে ঠিকই দলকে নির্ভার রেখেছেন কোহলি। বার্থডে বয় এগিয়ে যাচ্ছেন সেঞ্চুরির পথে। সেটি হলে তিনি ছুঁয়ে ফেলবেন শচীন টেন্ডুলকারকে।

বিজ্ঞাপন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট করতে নেমে ভারতের সংগ্রহ ৪০ ওভার শেষে ৩ উইকেট খরচায় ৩৩৯ রান। সেঞ্চুরির পথে রয়েছেন কোহলি। তাকে সঙ্গ দিচ্ছেন লোকেশ রাহুল।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে আগ্রাসী ক্রিকেট খেলে সাজঘরের পথ ধরতে হয় অধিনায়ক রোহিত শর্মাকে। এরপর শুভমান গিল ফিরে যান ২৩ রান করে। স্কোরবোর্ডে রান থাকলেও দ্রুত দুই উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে ভারত। এরপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে রাখেন অভিজ্ঞ বিরাট কোহলি। ফিফটি তুলে নিজের ৩৫ তম জন্মদিন রাঙান এই ব্যাটার।

অপরপ্রান্তে ফিফটি তুলে নিয়ে চড়াও হওয়া শুরু করেন শ্রেয়াস। তবে এরপর বেশিক্ষণ টিকতে পারেননি এই ব্যাটার। লুঙ্গি এনগিদির বলে মার্করামের হাতবন্ধি হন তিনি। ভাঙে ১৩৪ রানের পার্টনারশিপ।