রাচিনের সেঞ্চুরিতে বিশাল সংগ্রহের পথে কিউইরা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যেন জয়ের নিয়ত করেই নেমেছে নিউজিল্যান্ড। টানা তিন ম্যাচ হেরে শেষ চারের সমীকরণ করে ফেলেছিল কঠিন। সেটিকে ঘুচাতে পাকিস্তানের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই তাণ্ডব চালাচ্ছেন ব্যাটাররা। কনওয়ে ইনিংস লম্বা করতে না পারলেও ম্যাচে বিধ্বংসী রুপে জানান দিয়েছেন রাচিন রবীন্দ্র ও কেইন উইলিয়ামসন। ৮৮ বলে আসরে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন রাচিন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৬০ রান করেছে কিউইরা। 

বিজ্ঞাপন

শুরু থেকেই পেসারদের দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার রাচিন রবীন্দ্র ও ডেভন কনওয়ে। সময় গড়ালে চড়াও হন বোলার ওপর। তবে ইনিংস লম্বা করতে পারেননি কনওয়ে। দলীয় ৬৮ রানের মাথায় হাসান আলীর বলে ফেরেন বাঁহাতি এই ব্যাটার। তবে রানের গতি সেখানে থামেনি। চোট কাটিয়ে যেন মাঠের বাইরে থেকেই সেট হয়ে এসেছেন উইলিয়ামসন। রাচিনকে এগোচ্ছেন বেশ সাবলীলভাবে।

৮৮ বলেই সেঞ্চুরির দেখা পান রাচিন। এটি আসরে তার তৃতীয় সেঞ্চুরি। এতেই যান অনন্য রেকর্ড বনে। প্রথম কিউই ব্যাটার হিসেবে ওয়ানডে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি হাঁকালেন বাঁহাতি এই তরুণ, যাও কেবল এক আসরেই।

তবে সেঞ্চুরির একদম দ্বারপ্রান্তে গিয়ে থামলেন উইলিয়ামসন। ১০ চার ও ২ ছক্কায় ৭৯ বলে ৯৫ রান করে ফেরেন তিনি। এতে ভাঙে তাদের ১৮০ রানের অনবদ্য এক জুটি।