সেমির পথে এগিয়ে যেতে আফগানদের চায় ১৮০

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট খুয়ায় নেদারল্যান্ডস। তবে দলকে নির্ভার রেখেছিলেন ম্যাক্স ও'ডাউড ও কলিন অ্যাকারম্যান। দু’জনে সাবলীল ব্যাট করে পরিস্থিতি সামালে নেন। তবে ভুলটা করেন পাওয়ার প্লের পর। দু’জনকেই রান আউটের ফাঁদে পড়েন। সুযোগ বুঝে ডাচ ব্যাটারদের চেপে ধরে আফগান স্পিনাররা।

নবী-নূরদের বিপরীতে খুব একটা সুবিধা করতে পারেনি ডাচদের বাকি ব্যাটাররাও। উইকেটের পেছনে ইকরাম আলীখিলের বুদ্ধিদীপ্ত উইকেটকিপিংয়ে পুরো ইনিংসে মোট ৫ জন ব্যাটার রান আউটের শিকার হন। আর তাতে ৪৬.৩ ওভারে ডাচরা গুটিয়ে যায় ১৭৯ রানে।

বিজ্ঞাপন

সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে যেতে নিজেদের সপ্তম ম্যাচে এদিন শুরুতেই ডাচ ওপেনার ওয়েসলি বারেসিকে সাজঘরের পথ ধরান মুজিব উর রহমান। সেই চাপটা অবশ্য ভালোই সামলে নিয়েছিল ও’ডাউড ও অ্যাকারম্যান। দু’জনের জুটিতে আসে ৬৯ রান।

এরপর রান আউটের ফাঁদে পড়ে একে একে ফিরে যান ৪২ রানে থাকা ও’ডাউড, অ্যাকারম্যান ২৯ ও অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ড ০। দলকে টানছিলেন সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট। তবে যোগ্য সঙ্গ পাননি বাকিদের থেকে। উইকেটে আসা নতুন ব্যাটারদের চেপে ধরে আফগান স্পিনাররা।

ম্যাচে স্টাম্পের পেছনে আলাদাভাবে নজর কেড়েছেন আফগান উইকেটকিপার ইকরাম আলীখিল। একটি স্টাম্পিং ও তিনটি রান আউটের সঙ্গে পুরো ম্যাচে তিনটি ক্যাচ নিয়েছেন এই উইকেটকিপার। আর ওখানেই ম্যাচটা হাতছাড়া হয়ে যায় ডাচদের।

সেই চাপে একে একে সাজঘরে ফিরতে হয় বাস ডে লিড, সাকিব জুলফিকার ও লোগান ভন বিককে। অন্যপ্রান্ত থেকে ফিফটি তুলে দলকে মাঝারি মানের সংগ্রহ দাঁড় করিয়ে রেখে আসেন এঙ্গেলব্রেখ্ট। তার ৫৮ রানের ইনিংসে আফগানদের ১৮০ রানের টার্গেট ছুড়ে ডাচরা।