সেমির লড়াইয়ে টিকে থাকতে লঙ্কানদের চাই ৩৫৮

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

সেঞ্চুরিতে মিসের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরলেও ভারতকে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়ে যান বিরাট কোহলি ও শুভমান গিল। দুজনের জুটিতে আসে ১৮৯ রান। সেই ভিত টাকেই পরে শক্ত ইমারত হিসেবে দাঁড় করিয়েছেন বাকিরা। শ্রেয়াশ আইয়ার সে পথে ভারতকে নেতৃত্ব দিয়েছেন ব্যাট হাতে। তার ৮২ রানের ইনিংসে শ্রীলংকাকে ৩৫৮ রানের টার্গেট ছুঁড়েছে ভারত।

মুম্বাইয়ে চলতি বিশ্বকাপে নিজেদের সাত নম্বর ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা। সেমির রেসে টিকে থাকতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের। লঙ্কানদের শুরুটাও হয় দুর্দান্ত। প্রথম ওভারেই তুলে নেয় রোহিত শর্মার উইকেট। অবশ্য সেই সুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের।

রোহিতকে হারালেও দলকে চাপে পড়তে দেননি বিরাট কোহলি ও শুভমান গিল। ফিফটি তোলার পরও তাড়াহুড়ো করেননি দুজনের কেউই। তবে ভুলটা করেছেন সেঞ্চুরির খুব কাছে গিয়ে।

কোহলি ছিলেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৯ তম সেঞ্চুরির পথে। সেটি হলে তিনি ছুঁয়ে ফেলতেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ৪৯ তম সেঞ্চুরির রেকর্ড। অন্যদিকে টুর্নামেন্টের সপ্তম ম্যাচে এসে গিলও ছিলেন বিশ্বকাপে নিজের অভিষেক সেঞ্চুরির পথে। যদিও শেষ পর্যন্ত তাকে থমতে হয়েছে ৯২ রানে। এরপর কোহলি থামেন ৮৮ রানে। তবে সাজঘরে ফেরার আগে দুজনে ঠিকই বড় সংগ্রহের পথে রেখে যান ভারতকে।

এরপর লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব থিতু হলেও টানতে পারেননি খুব একটা। তবে ঠিকই দলকে রানে রেখেছিলেন শ্রেয়াশ। জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলকে রেখে এসেছেন শক্ত অবস্থানে। আর তাতে ভারতের সংগ্রহ দাড়িয়েছে ৭ উইকেটে ৩৫৭ রান। ভারতের পাঁচ উইকেট শিকার করেছেন দিলশান মাদুষণাকা।