সেঞ্চুরির কাছে গিয়ে ফিরলেন গিল-কোহলি, বড় সংগ্রহের পথে ভারত

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে গেছে ভারতের। নির্ভার পুরো দল। এরপরও জয়ের ধারা অব্যাহত রাখতে চায় রোহিত শর্মার দল। সে লক্ষ্যে শ্রীলঙ্কার বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতে রোহিতকে হারালেও দলকে চাপে পড়তে দেননি বিরাট কোহলি ও শুভমান গিল। ফিফটি তোলার পরও তাড়াহুড়ো করেননি দুজনের কেউই। তবে ভুলটা করেছেন সেঞ্চুরির খুব কাছে গিয়ে। 

কোহলি ছিলেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৯ তম সেঞ্চুরির পথে। সেটি হলে তিনি ছুঁইয়ে ফেলেতেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ৪৯ তম সেঞ্চুরির রেকর্ড। অন্যদিকে টুর্নামেন্টের সপ্তম ম্যাচে এসে গিলও ছিলেন বিশ্বকাপে নিজের অভিষেক সেঞ্চুরির পথে। যদিও শেষ পর্যন্ত তাকে থমতে হয়েছে ৯২ রানে। এরপর কোহলি থামেন ৮৮ রানে।  তবে সাজঘরে ফেরার আগে দুজনে ঠিকই বড় সংগ্রহের পথে রেখে গেছেন ভারতকে।

বিজ্ঞাপন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৩ ওভার শেষে ৩ উইকেটে ২০০ রান।

এর আগে সেমিফাইনাল নিশ্চিত করেই নিজেদের সপ্তম ম্যাচে মাঠে নেমেছে ভারত। অন্যদিকে সেমির রেসে টিকে থাকতে আজ জয়ের কোনো বিকল্প নেই লঙ্কানদের সামনে।

এই যখন সমীকরণ, তখন টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে প্রথম ওভারেই রোহিতকে সাজঘরের পথ ধরিয়েছেন দিলশান মধুষ্নকা। তার করা ইনিংসের দ্বিতীয় বলে ব্যাক্তিগত ৪ রানে ফিরতে হয় রোহিতকে। পরে সেই চাপ সামলে নিয়ে পাওয়ার প্লেতে ৬০ রান জমা করেন কোহলি-গিল।

 এরপর  দুজনেই দলকে টানছিলেন বড় সংগ্রহের পথে। সুযোগ ছিল সেঞ্চুরি তুলে নেওয়ার। যদিও সেটা পারেননি গিল। আফসুস সঙ্গী করে দলীয় ১৯৩ রানে মাদুষকার দ্বিতীয় শিকার হয়েছেন এই তরুণ ওপেনার। এরপর একই ভুল করেন অভিজ্ঞ কোহলি। মাদুষ্কার তৃতীয় শিকার হন তিনি।