দুই সেঞ্চুরিতে কিউইদের বিপক্ষে রানের পাহাড় প্রোটিয়াদের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুইন্টন ডি ককের পর সেঞ্চুরি আদায় করে নিয়েছেন রাসি ফন ডার ডুসেনও। সেঞ্চুরি আদায় করে নেওয়ার পর আগ্রাসী রূপে দেখা গেছে তাকে। অন্যপ্রান্তে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন ডেভিড মিলারও। তাদের আগ্রাসী ব্যাটিংয়েই বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩৫৮ রানের পাহাড়সম টার্গেট ছুড়েছে দক্ষিণ আফ্রিকা।

সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচে পুনেতে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় কিউইরা। এরপর শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রোটিয়াদের চাপে রাখে দলটি। পাওয়ার প্লেতে তুলে নেয় ২৪ রানে থাকা টেম্বা বাভুমার উইকেট।

বিজ্ঞাপন

সেই চাপটা অবশ্য ডুসেনকে নিয়ে বেশ দক্ষতার সঙ্গেই সামলে নিয়েছেন ডি কক। দেখেশুনে খেলে দলকে বড় লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যান তিনি। এরপর আদায় করে নেন চলতি বিশ্বকাপের চতুর্থ সেঞ্চুরি।

সেঞ্চুরি তোলে অবশ্য ভয়ঙ্কর হতে পারেননি ডি কক। ১১৬ বলে ১১৪ রানে তাকে ফিরতে হয়েছে টিম সাউদির শিকার হয়ে। এরপর ডেভিড মিলারকে নিয়ে সেঞ্চুরি আদায় করে নেন ডুসেন। সেঞ্চুরি তুলে নেওয়ার পর ভয়ঙ্কর হওয়া শুরু করেন এই প্রোটিয়া। ব্যাট হাতে শাসন করেন কিউই বোলারদের। যদিও ইনিংস শেষ করে আসতে পারেননি এই ব্যাটার। সাউদির দ্বিতীয় শিকার হয়ে ১৩৩ রানে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

অন্যদিকে শুরুতে রয়েসয়ে ব্যাট করলেও পরে হাত খুলেন মিলার। তুলে নেন হাফ সেঞ্চুরি (৫৩)। শেষ দিকে তার আগ্রাসী ব্যাটিংয়েই প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৩৫৭ রানে।