লিটন-মাহমুদউল্লাহর ব্যাটে শুরুর ধাক্কা সামলে লড়ছে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সপ্তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপে ২৩ রানেই টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় সাকিব আল হাসানের দল। বিপর্যয় সামাল দিতে ব্যাটিং নামানো হয় মাহমুদউল্লাহকে। লিটনের সঙ্গে জুটি গড়ে বিপর্যয় সামলে নিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার। এ দু’জনের ব্যাটেই আশার আলো দেখছে বাংলাদেশি সমর্থকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ৩ উইকেট খরচায় বাংলাদেশের সংগ্রহ ৬৬ রান। ইনিংস মেরামতের চেষ্টা চালিয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ ও লিটন।

বিজ্ঞাপন

কলকাতায় এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। উদ্দেশ্য পাকিস্তানকে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়া। সেটা অবশ্য শুরুতেই শঙ্কার মুখে পড়ে যায়। ইনিংসের প্রথম ওভারেই শাহিন শাহ আফ্রিদির বলে ফিরতে হয় তানজিদ তামিমকে। রানের খাতাই খুলতে পারেননি তিনি। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসে ফের নাজমুল শান্তর উইকেট তুলে নেন আফ্রিদি।

চাপ সামাল দিতে ব্যাটিংয়ে আসেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। তবে তিনিও ভুল করেন। হারিস রউফের বলে উইকেটে পেছনে ক্যাচ তুলে দেন তিনি। ২৩ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ সামাল দিতে ক্রিজে আসেন মাহমুদউল্লাহ। তার ব্যাটেই স্বপ্ন দেখছে বাংলাদেশ।