সমালোচনার মুখে প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়লেন ইনজামাম

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তান দলের। সবশেষ চার ম্যাচের চারটিতেই হরেছে বাবর আজমের দল। শঙ্কায় পড়ে গেছে পাকিস্তানের সেমিফাইনালে খেলা। পারফর্ম করতে পারছে না দলের ক্রিকেটাররা। এ নিয়ে সবমহল থেকেই সমালোচিত হতে হচ্ছে দলটির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হককে।

বেশ কিছু ক্রিকেটারকে দলে না রাখা এবং নিজের পছন্দ অনুযায়ী দল নির্বাচন করেছেন ইনজামাম; এমন অভিযোগ আনা হচ্ছিল তার বিরুদ্ধে। এসব অভিযোগের পর বিশ্বকাপের মাঝ পথেই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

পদত্যাগ ইস্যুতে ইনজামাম বলেন, ‘লোকেরা বিচার বিশ্লেষণ ছাড়াই কথা বলে। আমাকে নিয়ে প্রশ্ন তোলা হয়েছে, তাই আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমার পদত্যাগ করাই ভালো। আমি পিসিবিকে তাদের অনুসন্ধান করতে বলেছি। প্লেয়ার-এজেন্ট কোম্পানির সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তাই স্বার্থের কোন দ্বন্দ্বও নেই। কমিটি গঠনের বিষয়ে পিসিবি টেলিফোনে আমাকে জানিয়েছে। আমিও নিরপেক্ষ তদন্ত সমর্থন করি। তদন্তের ফলাফল না আসা পর্যন্ত আমি পদত্যাগ করছি।’

ইনজামামের বিষয়ে এরইমধ্যে একটি বিবৃতি দিয়েছে পিসিবি। সেখানে বলা হয়েছে, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি পাঁচ সদস্যের ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি গঠন করেছে। যারা দল নির্বাচন প্রক্রিয়া সম্পর্কিত মিডিয়ায় প্রকাশিত স্বার্থের দ্বন্দ্বের বিষয়ে অভিযোগ তদন্ত করবে। এই কমিটি দ্রুততার সাথে পিসিবি ম্যানেজমেন্টের কাছে রিপোর্ট এবং যেকোনো সুপারিশ জমা দেবে।’

উল্লেখ্য, ইনজামাম এর আগে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পিসিবি নির্বাচক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তার সময়ে, সরফরাজ খানের নেতৃত্বে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান।