হাসিরও দরকার আছে: সাকিব

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সমালোচনা কিংবা মাঠের চাপ; কিছুতেই খুব একটা বিচলিত হতে দেখা যায় না সাকিব আলা হাসানকে। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। নেদারল্যান্ডসের বিপক্ষে অমন হারের পর যে মুখের ভাষাটাই হারিয়ে ফেলেছেন ক্রিকেটাররা। বিশ্বকাপের বিদায় ঘণ্টা বাজার সঙ্গে শঙ্কায় পড়ে গেছে সাকিবদের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাও।

এমন পরিস্থিতিতে অধিনায়ক হিসেবে ব্যর্থ হওয়ায় সাকিবকে শোনতে হচ্ছে দুয়ো ধ্বনি। তবুও সাকিব যেন নির্ভার। পাকিস্তান ম্যাচের আগে সাংবাদিকদের সব বাউন্সার সামাল দিলেন অভিজ্ঞতা দিয়ে। শেষটাই চেয়ার ছাড়তে ছাড়তে মুখে একগাল হাসি দিয়ে বলে উঠলেন, মাঝে মাঝে হাসিরও দরকার আছে।

বিজ্ঞাপন

বাংলাদেশের আগামীকালের প্রতিপক্ষ পাকিস্তান। যাদের অবস্থা বাংলাদেশের মতোই নাজুক। সবশেষ চার ম্যাচেই হেরেছে দলটি। এই অবস্থায় তাদের মোকাবেলা করা সহজ কি-না এমন প্রশ্নে হাসি দিয়ে সাকিব বলেন, ‘একই কথা তারাও বলতে পারে যে আমরাও পাঁচটা ম্যাচ হেরে বসে আছি। এটা ওদের এডভান্টেজ। কী বলব বলেন? (হাসি)’।

বিশ্বকাপের রেস থেকে ছিটকে গেলেও চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিশ্চিত করতে যে, ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সেটাও মনে করিয়ে দিয়েছেন অধিনায়ক। বলেন, ‘ আমি নই, আসলে পুরো দলই কথা বলেছে, এখন কী করা দরকার এ নিয়ে। এখনো অনেক কিছু বাকি আছে… চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আমাদের জিততে হবে। এই মুহূর্তে এটাকেই আমরা গুরুত্বপূর্ণ লক্ষ্য হিসেবে দেখছি। এ ছাড়া আমাদের কোনো উপায়ই নেই। আমরা এখন এটাই করতে চাইছি।’