আফগানদের ২৪২ রানের চ্যালেঞ্জ লঙ্কানদের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে সেমির রেসে এগিয়ে যাওয়ার লড়াইয়ে আগে ব্যাট করতে নেমে আফগানদের ২৪২ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়েছে শ্রীলঙ্কা। একাদশে ফিরেই লঙ্কানদের চার উইকেট শিকার করেছেন আফগান পেসার ফজলহক ফারুকী।

পুনেতে নিজেদের ষষ্ঠ ম্যাচে টসে জিতে লঙ্কানদের ব্যাট করতে পাঠায় আফগানরা। শুরুতেই কারুণারত্নেকে ফেরান ফজলহক ফারুকী। সেই ধাক্কা অবশ্য সামলে নিয়েছিলেন নিশাঙ্কা ও মেন্ডিস। দেখেশুনে ব্যাট করে চাপ সামলে লঙ্কানদের টানছিলেন দু’জনে। তবে পুরোপুরি চাপ মুক্ত আর করতে পারলেন কই। ৬০ বলে ৪৬ রানে থাকার সময় আজমতউল্লাহ ওমরজাইয়ের শিকার হন নিশাঙ্কা।

বিজ্ঞাপন

পুরো সময়টাতেই নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে চাপে রাখে হাসমতউল্লাহ শহিদির দল। দ্বিতীয় ও তৃতীয় উইকেট জুটিতে লঙ্কানরা রান পেলেও সেটাকে বড় করতে পারেনি ব্যাটাররা।

উল্টো অতিরিক্ত ডট বল খেলে নিজেদের ওপর চাপ বাড়িয়েছে লঙ্কানরা। থিতু হয়ে ৪৬ রানে পাথুম নিশাঙ্কা, মেন্ডিস ৩৯ ও সামারাবিক্রমা ৩৬ রানে ফেরার পর মাঝে খেই হারায় লঙ্কানরা।

এরপর শেষদিকে মাহেশ থেকশানাকে নিয়ে লঙ্কানদের টানছিলেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলা ম্যাথুজ। দু’জনের ব্যাটেই চ্যালেঞ্জিং সংগ্রহ পায় লঙ্কানরা। থেকশানার ব্যাট থেকে আসে ২৯ রান। ম্যাথুজের ব্যাট থেকে আসে ২৩ রান। লঙ্কানদের ইনিংস থামে ২৪১ রানে।