সুযোগ লুফতে চায় ডাচরা, ভুল করতে চায় না বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সেমির রেসে টিকে থাকার শেষ সুযোগ বাংলাদেশ ও নেদারল্যান্ডসের সামনে। নিজেদের ষষ্ট ম্যাচে আজ মাঠে নামবে পয়েন্ট টেবিলের তলানির দিকের দু’দল। টুর্নামেন্টে এখন পর্যন্ত দু’দলই পেয়েছে একটি করে জয়ের দেখা। সেমির রেস অনেকটা কঠিন হয়ে পড়লেও কাগজে কলমে ঠিকই টিকে আছে দু’দল। তবে আজকের ম্যাচের পর নিশ্চিতভাবেই রেস থেকে বাদ পড়বে একটি দল।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত খুব একটা নজর কাড়তে পারেনি বাংলাদেশ। টুর্নামেন্টের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে জয়ের পর থেকেই হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে সাকিব আল হাসানের দল। একের পর এক ম্যাচ হারছে বড় ব্যবধানে। সেই বৃত্ত ভাঙতে আজ সেরা সুযোগ বাংলাদেশের সামনে। কেননা, বাকিদের তুলনায় প্রতিপক্ষের চেয়ে খানিকটা হলেও এগিয়ে সাকিবের দল।

বিজ্ঞাপন

যদিও টুর্নামেন্ট জুড়েই সাকিবের দলকে ভুগতে হচ্ছে নানা সমস্যায়। টপ অর্ডার নিয়মিতই ব্যর্থ হচ্ছেন। বোলাররাও কার্যকর ভূমিকা রাখতে পারছেন না। ফলে ম্যাচ ফসকে যাচ্ছে। তবে কলকাতায় সে ভুল করতে চায় না সাকিবের দল। নিজেদের সেরাটা দিয়েই ম্যাচে জয় পেতে মরিয়া দলটি।

অন্যদিকে এখন পর্যন্ত টুর্নামেন্টে তেমন কিছু করে দেখাতে না পারলেও শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে ডাচরা। সেই ম্যাচে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে পুরো টুর্নামেন্টেই প্রতিপক্ষদের মোকাবেলা করবে দলটি। দলটির মিডল অর্ডার যোগাচ্ছে আস্থা। বোলাররাও নিজেদের দিনে বেশ কার্যকর হয়ে উঠতে পারেন। সব মিলিয়ে নিজেদের দিনে অঘটন ঘটানোর সামর্থ্য আছে এই দলটির। আর সে কারণেই সতর্ক দৃষ্টি রাখতেই হচ্ছে বাংলাদেশকে।