সেমির আশা বাঁচিয়ে রাখার লড়াই ইংলিশ-লঙ্কানদের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে আজ মুখোমুখি হচ্ছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। এবারের আসরে চারটি করে ম্যাচ খেলে উভয় দলই একটি করে জয়ের দেখা পেয়েছে। তাই সেমিফাইনালের রেসে টিকে থাকতে জয়ের বিকল্প নেই কারোর সামনেই।

শ্রীলঙ্কার সাথে সবশেষ দুইবারের দেখায় বেশ ভালো দাপটেই জয় তুলে নিয়েছিল ইংলিশরা। কিন্তু এবারের বিশ্বকাপ আসরের শুরুতেই কিউইদের সাথে বড়সড় ধাক্কা খেয়ে পরের ম্যাচগুলোতেও আশানুরূপ ফল পায়নি জশ বাটলারের দল। অপরপক্ষে লঙ্কানরাও নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে খেললেও পেরে উঠেনি আসরের অন্যান্য পরাশক্তিদের সাথে। তাই আজ জয়ের জন্য মুখিয়ে আছে উভয়েই।

বিজ্ঞাপন

সবশেষ দক্ষিণ আফ্রিকার সাথে মুম্বাইতে লজ্জাজনক হারের শিকার হয়েছে ইংলিশরা, ২২৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা। একই দিনে ডাচদের দেওয়া ২৬২ রান তাড়া করে জয় তুলে নিয়েছিলো কুশাল মেন্ডিসরা। আজ হারলেই সেমির আশা প্রায় অনেকটাই কমে যাবে বলা যায়। ব্যাট হাতে তাই বাটলার অথবা কুশাল যেকেউই দলের প্রয়োজনে জ্বলে উঠতে পারেন।

বেঙ্গালুরুর উইকেট ব্যাটিং বান্ধব, প্রচুর রান উঠার ইতিহাস রয়েছে এখানে। গত সপ্তাহে অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে এই উইকেটে উভয়েই ৩০০ এর বেশি রান করেছিলো। অজিদের দেওয়া ৩৬৮ রানের টার্গেটে নেমে পাকিস্তান ৩০৫ রানেই ইনিংসের ইতি টানে। অর্থাৎ বড় আকারের পুঁজি সংগ্রহ না করলে এখানে ম্যাচ জেতা টা হবে কঠিন। বিষয়টি মাথায় রেখেই আজ উভয় দলই টস জিতে শুরুতে ব্যাটিং নিয়ে রানের পাহাড় গড়তে চাইবে তাই স্বাভাবিক। সেমির দৌড়ে কারা টিকে থাকে সেটি দেখা এখন সময়ের অপেক্ষা।