নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভ-সহিংসতায় হতাশ মোদি

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি/ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি/ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভ সহিংসতাকে ‘খুবই হতাশাজনক’ হিসেবে উল্লেখ করেছেন। মোদি বলেন, জনসম্পত্তি ভাঙচুর করা ও স্বাভাবিক জনজীবন ব্যাহত করা দেশের মূল্যবোধের পরিপন্থী।

সোমবার (১৬ ডিসেম্বর) একই টুইট বার্তায় তিনি বলেন, ‘নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সহিংস বিক্ষোভ অনাকাঙ্ক্ষিত ও খুবই হতাশাজনক। বিতর্ক, আলোচনা ও ভিন্নমত পোষণ করা গণতন্ত্রের আবশ্যকীয় অংশ। কিন্তু কখনই জনসম্পত্তি ধ্বংস করা ও স্বাভাবিক জীবনব্যবস্থা বিঘ্ন ঘটানো এ দেশের মূল্যবোধের সঙ্গে যায় না।’

বিজ্ঞাপন
মোদির টুইট

আরেক টুইট বার্তায় মোদি বলেন, ‘এই সময় আমাদের সবার এক হয়ে ভারতের উন্নয়নে ও প্রত্যেক ভারতীয়কে বিশেষ করে গরীব, নিম্ন অবস্থানের মানুষ ও বঞ্চিতদের ক্ষমতায়ন করার ক্ষেত্রে কাজ করা দরকার। আমরা স্বার্থান্বেষী গোষ্ঠীকে আমাদের মধ্যে বিভেদ ও বিশৃঙ্খলা তৈরি করার সুযোগ দিতে পারি না।’

দেশকে এগিয়ে নিতে শান্তি, ঐক্যতা ও ভ্রাতৃত্ব ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান মোদি। একই সঙ্গে দেশের জনগণকে গুজব ও মিথ্যায় কান না দেয়ার জন্য পরামর্শ দেন তিনি।

এর আগে রোববার (১৫ ডিসেম্বর) ঝাড়খণ্ডে এক নির্বাচনী জনসভায় মোদি জানান, সহিংসতাকারীদের তাদের পোশাক দেখে চিহ্নিত করা যাবে। সহিংসতাকারীদের বিচারের আওতায় আনা হবে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ, চলছে ধরপাকড়

দিল্লিতে শিক্ষার্থীদের বিক্ষোভ নিয়ে টুইট ইরফান পাঠানের

নাগরিকত্ব আইন: সমর্থনের পর বিরোধিতা আসাম গণপরিষদের