পাওয়ারপ্লেতেই শেষ শ্রীলঙ্কার অর্ধেক ব্যাটিং

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লঙ্কানদের লড়াই এখন কেবল আসন্ন ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে পৌঁছানোর। টুর্নামেন্ট শুরুতে টানা তিন হার, সেখান থেকে টানা দুই জয়। কিছুটা আশা জাগানোর পর আবারও টানা তিন হার এবং সেমির স্বপ্নে সমাধি। চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের জায়গা নিশ্চিত করতে হলে আজকের ম্যাচে জিততেই হবে কুশল মেন্ডিসের দলকে।

এমন সমীকরণ সামনে রেখে আসরে নিজেদের শেষ ম্যাচে কিউইদের বিপক্ষে শুরুটা বেশ আগ্রাসনের সঙ্গে করেছিল লঙ্কান ব্যাটাররা। তবে একইসঙ্গে ব্যাটাররা মেতেছেন উইকেট দেয়ার মেলায়। প্রথম পাওয়ারপ্লেতেই অর্ধেক ব্যাটাররা পাড়ি জমিয়েছেন সাজঘরে।

বিজ্ঞাপন

শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৮৪ রান করেছে শ্রীলঙ্কা। 

টসে হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় লঙ্কানরা। দ্বিতীয় ওভারে আসরে দারুণ ছন্দে থাকা পাতুম নিশাঙ্কাকে (২) ফেরান টিম সাউদি। এরপরই শুরু হয় বোল্ডের তাণ্ডব। পঞ্চম ওভারে অধিনায়ক কুশল (৬) ও সাদিরা সামারাবিক্রমাকে (১) ফেরান তিনি।

এরপর চারিত আসালাঙ্কাকে নিয়ে এগোতে থাকেন আরেক ওপেনার কুশল পেরেরা। শুরু থেকেই আক্রমণাত্মক এই ব্যাটার। একের পর এক উইকেট পড়তে থাকলেও ঝোড়ো গতিতে রান তুলতে থাকেন পেরেরা।

অষ্টম ওভারে আবারও আঘাত হানেন বোল্ড। লেগ বিফোরের ফাঁদে ফেলে ফেরান আসালাঙ্কাকে (৮)। তবে ব্যাট হাতে আগ্রাসন জারি রাখেন পেরেরা। ২২ বলে তুলে নেন ফিফটি। সেখান থেকে আর ইনিংস লম্বা করতে পারলেন না তিনি। দলীয় ৭০ রানের মাথায় ফেরেন ফার্গুসনের বলে।