ডাচদের চাপে রেখেছে ইংল্যান্ড

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার আশা বাঁচিয়ে রাখতে আগে ব্যাট করে নেদারল্যান্ডসের ওপর রানের বোঝা চাপিয়ে দিয়েছে ইংল্যান্ড। সেই বোঝা বইতে পারেনি ডাচদের দুই ব্যাটার ম্যাক্স ও’ডাউড ও কলিন অ্যাকারম্যান। ১৩ রানেই দুই উইকেট হারায় ডাচরা। এরপর সতর্ক হয় ডাচরা। উইকেট বাঁচাতে শুরুতে ধীরগতির ব্যাট চালালেও সময়ের সঙ্গে খোলস ছেড়ে বের হচ্ছিলেন ওয়েসলি বেরেসি ও সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট। তবে রান আউটের ফাঁদে পড়ে ৩৭ রানে মাঠ ছাড়তে হয়েছে বেরেসিকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের ৩৪০ রানের টার্গেটে ১৮ ওভার শেষে ৩ উইকেট খরচায় স্কোরবোর্ডে ৭০ রান জমা করেছে নেদারল্যান্ডস।

বিজ্ঞাপন

এদিন পুনেতে ইংল্যান্ডের ৩৪০ রানের পাহাড় ডিঙাতে উইকেটে এসে হতাশ করে ফেরেন ম্যাক্সও’ডাউড ও অ্যাকারম্যান। ধীরগতির ব্যাট চালিয়ে সেই ধাক্কা সামাল দেন বেরেসি ও এঙ্গেলব্রেখট। শুরুতে রয়েসয়ে ব্যাট চালালেও সময়ের সঙ্গে খোলস ছেড়ে বের হচ্ছিলেন দু’জনেই। ফিফটির পথে ছিলেন বেরেসি। তবে শেষ পর্যন্ত রান আউটে কাটা পড়তে হয়েছে তাকে। 

এর আগে বিশ্বকাপের অষ্টম ম্যাচে শুরুতে ব্যাট করতে দারুণ শুরুর পর মাঝে খেই হারায় ইংল্যান্ড। তাতে শঙ্কা জাগে ডাচদের চ্যালেঞ্জিং টার্গেট ছোড়া নিয়ে। সেই শঙ্কা অবশ্য দূর হয় বেন স্টোকসের দায়িত্বশীল ব্যাটিংয়ে। উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালিয়ে গেছেন অভিজ্ঞ এই ব্যাটার। তার ১০৮ রানের ইনিংসে ডাচদের ৩৪০ রানের টার্গেট ছুঁড়ে ইংল্যান্ড।