জিততে মরিয়া বাংলাদেশ, আত্মবিশ্বাসী ভারত

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দু’দলের সবশেষ দেখায় জয় পেয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশের আত্মবিশ্বাস এটুকুই। অন্যদিকে টানা তিন ম্যাচ দাপুটে জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে ভারত। সাম্প্রতিক ফর্ম কিংবা দর্শক সমর্থন সবকিছুতেই বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে ভারত।

তবে কেন জানি ভারতের বিপক্ষে নামলেই বদলে যায় বাংলাদেশের শরীরী ভাষা। চোখে চোখ রেখে লড়াই করে পুরো দল। সেই লড়াইয়েই আজ আরও একবার ভারত বধের স্বপ্ন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। পুনেতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

বিজ্ঞাপন

এ ম্যাচের আগে বাংলাদেশের দলের বড় দুশ্চিন্তার কারণ সাকিব আল হাসান। নিয়মিত অধিনায়ক এ ম্যাচে থাকছেন কি-না তা এখনও নিশ্চিত নয়। ম্যাচ শুরু কয়েক-ঘণ্টা আগে তার ব্যাপারে সিদ্ধান্ত জানাবে টিম ম্যানেজমেন্ট। তাছাড়া বাংলাদেশ দলের আরেক দুশ্চিন্তার নাম ওপেনিং। এখন পর্যন্ত হওয়া তিনটি ম্যাচের কোনটিতেই দারুণ কিছু করে দেখাতে পারেনি ওপেনাররা।

ব্যাটিং পজিশনে বদল আসায় নাজমুল শান্ত ও তাওহীদ হৃদয়ও প্রত্যাশা পূরণ করতে পারছেন না। সব মিলিয়ে ছন্নছাড়া ব্যাটিংই বেশি ভোগাচ্ছে বাংলাদেশকে। পাওয়ার প্লেতে দ্রুত উইকেট তুলে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করতে পারছেন না তাসকিন-শরীফুলরাও। সব মিলিয়ে বাংলাদেশের সমস্যার জায়গায় কমতি নেই। এরপরও ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। কেননা, কোনো ক্রমে এই ম্যাচটি হাতছাড়া হয়ে গেলে সেমিফাইনালের স্বপ্ন অনেকটাই কঠিন হয়ে যাবে বাংলাদেশের জন্য।

ভারত অবশ্য সেই সুযোগ দিতে চায় না বাংলাদেশকে। এ ম্যাচ জিতে টানা চতুর্থ জয় তুলে সেমিফাইনালের পথে পা বাড়াতে চায় তারা। দারুণ ছন্দে রয়েছে দলটির ব্যাটাররা। রোহিতের ব্যাটে উড়ছে ভারত। টপ অর্ডার এমন ব্যাট করছে যে মিডল ও লোয়ার অর্ডারের ব্যাট করতে হয়নি এখনও। তাছাড়া বোলিংয়েও বেশ ঝলক দেখাচ্ছে কুলদীপ ও বুমরাহরা। তাদের আগ্রাসী বোলিংয়ে সুবিধা করতে পারছেন না কোনো দল।

সব মিলিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা ভারতকে হারাতে বেশ কসরত করতে হবে বাংলাদেশকে। তবে সেই চ্যালেঞ্জটা নিতেই আজ মাঠে নামতে চায় বাংলাদেশ।