চট্টগ্রাম টেস্টে নেই জাকের, বাংলাদেশ দলে অঙ্কন

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মাহিদুল ইসলাম অঙ্কন

মাহিদুল ইসলাম অঙ্কন

চট্টগ্রাম টেস্ট খেলা হচ্ছে না জাকের আলী অনিকের। ম্যাচ শুরুর দুদিন আগে ইনজুরিতে পড়েন তিনি। সেই ইনজুরিতেই তাকে এই টেস্ট ম্যাচ থেকে সরে দাড়াতে হচ্ছে। জাকেরের জায়গায় চট্টগ্রাম টেস্টে খেলার জন্য দলে ডাক পেয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন।

চট্টগ্রামে অনুশীলনে জাকের আলী মাথায় চোট পান। কনকাশান ইনজুরিতে পড়েন। এই প্রসঙ্গে জাতীয় দলের ফিজিও বায়োজিদ ইসলাম খান জানান, ‘রোববার ব্যাটিং অনুশীলনের সময় চোট পান জাকের আলী। সেই আঘাতে কনকাশান (মস্তিস্কের কার্যকারিতায় প্রভাব) সমস্যায় পড়েন তিনি। এমনধরনের আঘাতে এর আগেও কনকাশান সমস্যায় পড়েছিলেন জাকের আলী অনিক। এমন সমস্যা থেকে সেরে উঠতে এর আগে তার বেশ সময় লেগেছিল। তার কনকাশনের সেই ইতিহাস পর্যালোচনা করে ক্লিনিক্যাল রিপোর্ট দেখে তাকে সিরিজের দ্বিতীয় টেস্টের দলের বাইরে রাখা হয়েছে।’

বিজ্ঞাপন

ঢাকায় সিরিজের প্রথম টেস্টে জাকের আলী অনিকের অভিষেক হয়েছিল। সেই টেস্টের প্রথম ইনিংসে তিনি ২ এবং দ্বিতীয় ইনিংসে ৫৮ রান করেন তিনি। তার জায়গায় চট্টগ্রাম ঢাকা ডিভিশনের ক্রিকেটার মাহিদুল ইসলাম অঙ্কনকে সিরিজের শেষ টেস্টের দলে নেওয়া হয়েছে। প্রথম শ্রেণীর ক্রিকেটে মাহিদুলের ৪৩টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। রান করেছেন ১৯৩৪। চলতি জাতীয় ক্রিকেট লিগে সিলেট বিভাগের বিরুদ্ধে নিজের খেলা একমাত্র ইনিংসে ১১৮ রানের সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

চট্টগ্রামে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচ শুরু হচ্ছে মঙ্গলবার, ২৯ অক্টোবর। ঢাকা টেস্টে ৭ উইকেটে জিতে সিরিজে দক্ষিণ আফ্রিকা ১-০ তে এগিয়ে।