টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও ডাচদের কাছে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারের স্মৃতি এখনো তরতাজা। সেই ডাচদের কাছে ওয়ানডে বিশ্বকাপেও ধরাশায়ী হয়েছে কুইন্টন ডি কক-এইডেন মার্করামরা।

স্কট এডওয়ার্ডসের দলের কাছে ৩৮ রানের ব্যবধানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। অথচ ওয়ানডে ফরম্যাটে দুই দলের সাতবারের দেখায় একবারও জিততে পারেনি নেদারল্যান্ডস। সেই দলটিই কি-না বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে জিতে উড়তে থাকা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল।

বিজ্ঞাপন

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রানের সংগ্রহ পায় নেদারল্যান্ডস। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক এডওয়ার্ডস। এছাড়া শেষের দিকে ৯ বলে ২৩ রানের ক্যামিও খেলেন আরিয়ান দত্ত।

২৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪৪ রানের মধ্যে চার উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর হেনরিখ ক্লাসেন ও ডেভিড মিলার মিলে চেষ্টা করেছিলেন। কিন্তু তাদের দুজনের ৪৫ বলে ৪৫ রানের জুটি শুধু হারের ব্যবধান কমিয়েছে। ২৮ বলে ২৮ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন ক্লাসেন। মিলারের ব্যাট থেকে এসেছে ইনিংসের সর্বোচ্চ ৪৩ রান।

নেদারল্যান্ডসের হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন লোগান ভ্যান বিক, পল ভ্যান মিকেরেন, ভ্যান ডার মারওয়ে ও ডি লিড। একটি উইকেন নিয়েছেন কলিন অ্যাকারম্যান।