মাঠে নামাজ পড়ায় রিজওয়ানের বিরুদ্ধে ভারতীয় আইনজীবির অভিযোগ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাঠে নামাজ আদায়ের জন্য পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিকট অভিযোগ করেছেন ভারতের আইনজীবী বিনীত জিন্দাল। এমনকি আইসিসিকে রিজওয়ানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধও করেছেন তিনি।

রিজওয়ানের বিরুদ্ধে আনা জিন্দালের অভিযোগের খবরটি জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো।

বিজ্ঞাপন

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে বরাবর পাঠানো অভিযোগপত্রে জিন্দাল লিখেছেন, “এই অভিযোগ পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের বিরুদ্ধে, যিনি চলতি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে তার দলের প্রথম ম্যাচে মাঠেই নামাজ পড়েছেন। মাঠে তার নামাজ পড়াকে অনেক ভারতীয়র কাছে নিজের ধর্মকে ইচ্ছাকৃতভাবে তুলে ধরার প্রতীকী চিত্র বলেই মনে হয়েছে, যা খেলাধুলার চেতনাবিরোধী।”

অভিযোগপত্রে তিনি আরও বলেন, “এ ধরনের কাজ খেলোয়াড়ের মধ্যে ম্যাচের চেতনাকে প্রশ্নের মুখে ফেলে দেয়। ম্যাচের সময় খেলোয়াড়ের মধ্যে যে আদর্শ কাজ করে, সেটাকেও প্রশ্নের মুখে ফেলে দেয়। মোহাম্মদ রিজওয়ান ইচ্ছাকৃতভাবে নিজের ধর্মকে যেভাবে উপস্থাপন করেছেন, তাতে তিনি যে বার্তা দিতে চেয়েছেন, সেটি হলো, মুসলিম হিসেবে তিনি খেলাধুলার চেতনাও পেছনে ফেলেছেন। নিজের ধর্মকে উপস্থাপন করেছেন এবং সংবাদ সম্মেলনে গাজার মানুষদের জয় উৎসর্গ করাটা তাঁর ধর্মীয় ও রাজনৈতিক আদর্শের সত্যায়ন।“