আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লড়াই অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফেভারিট হিসেবে আসর শুরু করলেও এখন পর্যন্ত দুটি ম্যাচের একটিতেও জয় পায়নি রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দুটি ম্যাচেই প্রতিপক্ষের কাছে তাদের অসহায় আত্মসমর্পণ ইঙ্গিত দিচ্ছে ভিন্ন কিছুর। এরইমধ্যে অনেকেই তাদের ফেভারিটের তালিকা থেকেও বাদ দিয়েছেন। এই অবস্থায় মনোবল ফেরাতে একটা জয় হতে পারে দারুণ কিছু। সেই জয়ের লক্ষ্যেই আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে অজিরা।

লঙ্কানদের অবস্থা অবশ্য অজিদের মতো নয়। এখন পর্যন্ত দুটো ম্যাচের একটিতেও জয়ের দেখা না পেলেও তাদের ভয়ডরহীন ক্রিকেট আভাস দিচ্ছে ভিন্ন কিছুর। এখন অপেক্ষা কেবল জয় তুলে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়া। সেই জয়ের খোঁজেই আজ অজি বধের পরিকল্পনা নিয়ে মাঠে নামবে লঙ্কানরা।

বিজ্ঞাপন

লক্ষ্ণৌয়ে এ ম্যাচে মাঠে নামার আগে অবশ্য লঙ্কানরা হারিয়েছে তাদের নিয়মিত অধিনায়ক দাসুন শানাকাকে। ঊরুর চোটে আসর থেকেই ছিটকে গিয়েছেন তিনি। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন চামিকা কারুনারত্নে। আর নেতৃত্বে জায়গা করে দেওয়া হয়েছে লঙ্কানদের ফর্মের তুঙ্গে থাকা ব্যাটার কুসল মেন্ডিসকে।

লঙ্কানদের সবচেয়ে বড় ভাবনার জায়গাটা অবশ্য বোলিং। এখন পর্যন্ত টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান খরচ করেছে তাদের বোলাররা। ছন্দে নেই দলটির পেসার ও স্পিনাররা। অন্যদিকে অজিদের ভাবনা ব্যাটিং। কোনো ক্রমেই উইকেটে থিতু হয়ে দ্রুত রান তোলতে পারছে না অজিদের ব্যাটাররা। সাম্প্রতিক ফর্মটাও কথা বলছে না তাদের পক্ষে। একের পর এক হারে মনোবল তলানিতে গিয়ে ঠেকেছে দলটির। সেই মনোবলটা আজ অবশ্য বাড়িয়ে নিতে চাইবে দলটি।