পাওয়ার প্লেতেই দুই উইকেট নেই বাংলাদেশের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছিল বিপর্যয় দিয়ে। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরতে হয়েছিল লিটন দাসকে। পরে উইকেটে এসে তানজিদ তামিমকে নিয়ে জুটি গড়তে লড়াই চালিয়ে যাচ্ছিলেন মেহেদী মিরাজ। তবে কিউইদের পেস আক্রমণের বিপক্ষে খুব বেশি সময় টিকতে পারেননি তানজিদ। লকি ফার্গুসনের বলে ১৬ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। ফের হোঁচট খায় বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ পাওয়ার প্লের ১০ ওভার শেষে ৪৬ রানে ২ উইকেট। মিরাজের সঙ্গে জুটি গড়তে লড়াই চালিয়ে যাচ্ছেন নাজমুল শান্ত।

বিজ্ঞাপন

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। এদিন সাকিবের সঙ্গে টস করতে মাঠে এসেছেন কিউইদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। জয়ের ধারায় ফিরতে ব্যাটিংয়ে শক্তি বাড়িয়ে বাংলাদেশ। শেখ মাহাদের পরিবর্তে একাদশে ফেরানো হয়েছে অভিজ্ঞ মাহমুদউল্লাহকে।

তার আগে অবশ্য ধর্মশালায় বাংলাদেশের বিশ্বকাপের শুরুটা হয়েছিল আশাজাগানিয়া। নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে পায় ৬ উইকেটের বড় জয়। তবে পরের ম্যাচেই সাকিবরা দেখে ফেলেছেন মুদ্রার আরেক পিঠও। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ।

নিজেদের তৃতীয় ম্যাচে এবারের পরীক্ষা আরও কঠিন। খাতা-কলমের পরিসংখ্যান এবং নিউজিল্যান্ডের চলমান ফর্ম ঠিক এমনটাই বলে। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে কিউইরা। টুর্নামেন্টের তৃতীয় জয়ের খোঁজে আজ বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে দলটি।