শাহিদি-ওমরজাইয়ের ফিফটিতে বড় সংগ্রহের পথে আফগানরা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে ৬৩ রানে তিন উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল আফগানিস্তান। সেই শঙ্কা অবশ্য দূর করে বড় সংগ্রহের পথে আছে দলটি। এরইমধ্যে ফিফটি তুলে নিয়েছেন হাসমতউল্লাহ শহিদি ও আজমতউল্লাহ ওমরজাই। ফিফটির পর অবশ্য ৫৯ রানে ফিরতে হয়েছে ওমরজাইকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৪ উইকেটে ১৮০ রান।

বিজ্ঞাপন


এর আগে হার দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছে আফগানরা। সেখান থেকে জয়ের ধারা ফেরার সামনে আরও কঠিন পরীক্ষা। স্বাগতিক ভারতের বিপক্ষে এদিন শুরুটা বেশ ভালো করছিল তারা। তবে ৩১ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে যায় রশিদ-নবীরা।

দিল্লিতে এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। আগের ম্যাচের একাদশ নিয়ে মাঠে নেমেছে তারা। অন্যদিকে ভারতের দলে এসেছে এক পরিবর্তন। রবিচন্দ্রন অশ্বিনের বদলে একাদশে জায়গা পেয়েছেন শার্দূল ঠাকুর।

ব্যাট করতে নেমে ভারতীয় পেসারদের দেখেশুনেই খেলতে থাকেন দুই ওপেনার ইব্রাহিম জাদরান ও রহমানউল্লাহ গুরবাজ। তবে বিপত্তি আসে সপ্তম ওভারে। যশপ্রীত বুমরাহর বলে ফেরেন ইব্রাহিম জাদরান। এরপর রহমত শাহকে নিয়ে এগোতে গিয়ে বেশিক্ষণ থিতু হতে পারেননি গুরবাজ।

দলীয় ৬৩ রানের মাথায় সাজঘরে ফেরেন দুই আফগান ব্যাটার গুরবাজ (২১) ও রহমত (১৬)। এরপর চাপ কাটিয়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন শাহিদি ও ওমারজাই। যদিও ফিফটির পর বেশিক্ষণ টিকতে পারেননি ওমরজাই। হার্দিক পান্ডিয়ার বলে ফিরতে হয়েছে তাকে।