উদ্বেগের নাম টপ-অর্ডার, মানছেন হাথুরুসিংহেও

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত তিন মাস ধরে বাংলাদেশ ক্রিকেটে চলছে টালমাটাল অবস্থা। ঘরের মাঠে পরপর দুটি সিরিজে হার। এশিয়া কাপেও মেলেনি আশানুরূপ ফর্ম। তামিম ইকবাল গেলেন অবসরে, অবসর ভেঙে ফিরে বিশ্বকাপ দলে পাননি জায়গা। সব মিলিয়ে সময়টা খুব একটা ভালো যাচ্ছেনা সাকিব-মিরাজদের।  

এর মধ্যে দলকে সবচেয়ে বেশি ভোগাচ্ছে টপ- টপ-অর্ডার। বিশেষ করে ওপেনিং। একাধিক পরিবর্তন এনেও মিলেছে না সাফল্য। এটিকে একটি উদ্বেগের বিষয় হিসেবেই দেখছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তবে বিশ্বকাপে নতুন এই উদ্বোধনী জুটির সঙ্গে ধৈর্য ধরার আহ্বানও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বড় ব্যবধানে হারালেও ওপেনাররা ছিলেন ব্যাকফুটে। বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা তানজিদ হাসান তামিম করেছিলেন কেবল ৫ রান। আরেক ওপেনার লিটন দাস ফেরেন ১৩ রানে। দ্বিতীয় ম্যাচেই ব্যাট হাতে মলিন তানজিদ। দুই ম্যাচ মিলিয়ে তার সংগ্রহ পেরোয়নি দশেও।

মঙ্গলবার ধর্মশালায় হারের পর সাংবাদিকদের হাথুরুসিংহে বলেন, “আপনি যদি শুরু করতে না পারেন, প্রথম পাওয়ারপ্লেতেই তিন উইকেট হারান, আপনি বেশিরভাগ ম্যাচেই জিততে পারছেন না। তখন এটি অবশ্যই একটি উদ্বেগের বিষয়। যখন আমরা সাত ব্যাটার নিয়ে খেলি, তখন টপ-অর্ডারদের থেকে ভালো শুরু দরকার।“

তবে তানজিদের পারফর্ম নিয়ে এখনি হতাশ হচ্ছেন না হাথুরুসিংহে। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচে রান পেয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটেও এসেছেন সবেমাত্র। তাই কাউকে দুই ইনিংসেই বিচার না করে ধৈর্য ধরার কথাও জানিয়েছেন তিনি।