আশা জাগিয়ে ফিরলেন লিটন, ফের বিপদে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ৩৬৫ রানের জবাবে ২৬ রানে তিন উইকেট হারিয়ে ভয়াবহ বিপদে পড়ে বাংলাদেশ। এরপর উইকেটে টিকতে পারেনি আগের ম্যাচের নায়ক মেহেদী মিরাজও। অভিজ্ঞ মুশফিককে নিয়ে বাংলাদেশকে টানছিলেন লিটন। হাফ সেঞ্চুরি হাঁকিয়ে বাংলাদেশকে পথ দেখাচ্ছিলেন তিনি। তবে সেই পথে খুব বেশিক্ষণ হাঁটতে পারেননি লিটন। তাকে ফিরতে হয়েছে ৭৬ রানে। ফের বিপদে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৩ ওভার শেষে ৫ উইকেটে ১৩১ রান। তাওহিদ হৃদয়কে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন মুশফিক।

বিজ্ঞাপন

ধর্মশালায় এদিন শুরুতেই তিন টপ-অর্ডারকে হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। লিটন দাস একপ্রান্ত আগলে রাখলেও গতির ঝড় তুলে অপরপ্রান্ত থেকে উইকেটে আদায় করছেন ইংলিশ পেসার রিস টপলি। তার আগ্রাসী বোলিংয়ে ২৬ রানেই তিন উইকেট হারায় বাংলাদেশ। ধংসস্তুপের মধ্যে বেশিক্ষণ টিকতে পারেনি মিরাজও। তবে এরপর মুশফিককে নিয়ে পরিস্তিতি সামাল দেয় লিটন।

অভিজ্ঞ এই ক্রিকেটারকে নিয়ে স্কোরবোর্ডে ১০০ রান পার করে। দারুণ সাবলিল ব্যাট করছিলেন লিটন। দেখে মনে হচ্ছিল দীর্ঘদিন পর রানে ফেরাটা সেঞ্চুরি হাঁকিয়ে রাঙাবেন তিনি। তবে সেটা অবশ্য শেষ পর্যন্ত হয়ে উঠেনি। ক্রিস উকসের বলে বাটলারের গ্লাভসে তালুবন্ধি হয়ে ৭৬ রানে মাঠ ছাড়তে হয় তাকে। ৬৬ বলে তার ইনিংসটি সাজানো ছিল ২টি ছয় ও ৭টি চারে।

এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান তুলেছে ইংল্যান্ড। দলের হয়ে ১৬ চার ও পাঁচ ছক্কায় ১০৭ বলে ১৪০ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন মালান।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচপিসিএ) স্টেডিয়ামে এদিনও টসে জেতেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। একাদশে ছিলেন না অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। তার পরিবর্তে দলে ফেরেন শেখ মাহাদী হাসান।