শাহজাহান ওমরের সঙ্গে স্থানীয় আ.লীগের দ্বন্দ্ব ঘোচালেন আমু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শাহজাহান ওমরের পক্ষে মাঠে নামলেন আমু

শাহজাহান ওমরের পক্ষে মাঠে নামলেন আমু

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমরের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের দ্বন্দ্ব ঘোচালেন দলের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য, ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে আমির হোসেন আমুর উদ্যোগে তার বাসভবনে দুই উপজেলার দলীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে শাহজাহান ওমরের সঙ্গে সবার পরিচয় করিয়ে দেন এবং কুশল বিনিময় করেন।

বিজ্ঞাপন

ঝালকাঠি-১ আসনে নাটকীয়ভাবে আওয়ামী লীগের মনোনয়ন পান বিএনপির পদত্যাগী নেতা ব্যারিস্টার শাহজাহান ওমর। নৌকার টিকিট পাওয়ার পর থেকেই দলের স্থানীয় আওয়ামী লীগে বিভেদ দেখা দেয়। রাজাকারের সন্তানদের নিয়ে প্রচারণা চালানোর অভিযোগ তুলে শাহজাহান ওমরের বিপক্ষে কাজ করার ঘোষণা দেয় রাজাপুর উপজেলা আওয়ামী লীগ।

পরিস্থিতি সামলাতে অবশেষে মাঠে নামেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। বুধবার রাতে, বরিশালের বগুড়া রোডস্থ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলেন তিনি। সেখানে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরও ছিলেন। আমুর সামনেই রাজাপুর-কাঁঠালিয়া উপজেলার ইউনিয়ন চেয়ারম্যানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে বৈঠকে আওয়ামী লীগে সদ্য যোগ দেয়া শাহজাহান ওমর খোলামেলা কথা বলেন। ওই সভায়, বিএনপি থেকে নৌকায় বসা নিয়ে দ্বন্দ্ব ঘোচানোসহ নির্বাচনের দিক নির্দেশনা দেয়া হয়।

তবে শুরুতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিলেও দলের হাইকমান্ডের সিদ্ধান্ত মেনে প্রার্থীর পক্ষে মাঠে নামার কথা জানায় স্থানীয় আওয়ামী লীগ।

বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় নিজেকে জয় বাংলার লোক উল্লেখ করে আওয়ামী লীগের সঙ্গে যুক্ত থাকার কথা জানান শাহজাহান ওমর বীর উত্তম।

আমু বলেন, ‘বিএনপির আন্দোলন ব্যর্থ হয়েছে, দলটি এখন জনবিচ্ছিন্ন। জনগণ সম্পৃক্ত না থাকলে সেই আন্দোলন কখনো সফল হয় না। আওয়ামী লীগ হরতাল ডেকে ঘরে বসে থাকলেও সেই হরতাল পালিত হতো। এখন বিএনপির হরতাল-অবরোধে সবকিছুই স্বাভাবিক থাকে।’

আমির হোসেন আমুর সঙ্গে বৈঠকের পর নৌকার প্রার্থীকে জেতাতে সর্বস্তরের নেতাকর্মীরা মাঠে থাকবেন বলেও আশা করেন ব্যারিস্টার শাহজাহান ওমর।