বিএনপিকে নিয়ে বক্তব্যে কোনো ভুল বলিনি: কৃষিমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপিকে নিয়ে বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া বক্তব্যে আমি কোনো ভুল বলিনি। বক্তব্য একদম ঠিক আছে। অনেক কথার মধ্যে বিষয়টি উঠে এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

সোমবার (১৮ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর আগরতলা মামলার উদাহরণ দিয়ে কৃষিমন্ত্রী বলেন, রাজনৈতিক মামলা ছেড়ে দেওয়া যায়। বঙ্গবন্ধু ফাঁসি হয়ে যায়, একদিনেই সেই মামলা থেকে অব্যাহতি পায়নি? প্রশ্ন রাখেন তিনি। আব্দুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ আন্তরিকভাবে চেয়েছে বিএনপি নির্বাচনে আসুক। আর তারা (বিএনপি) সব সময় চেয়েছে নির্বাচন বানচাল করতে।

‘তাই যা বলেছি, কোন ভুল বলি নাই, যা বলছি সব ঠিকই বলেছি। তবে বক্তব্যের সবটুকু তো প্রচার হয় নাই। আমরা সব সময় চেয়েছি বিএনপিসহ সব দল নির্বাচনে আসুক। কিন্তু সংবিধানের বাইরে করার কিছু করার নেই, বলেন কৃষিমন্ত্রী।

এর আগে, একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেন, বিএনপিকে ভোটে আনতে সব চেষ্টাই করেছে আওয়ামী লীগ। এমনকি একরাতে সব নেতাকে জেল থেকে মুক্তির প্রস্তাবেও বিএনপি রাজি হয়নি।

তিনি বলেন, বারবার নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, বিএনপি নির্বাচনে আসলে নির্বাচন পিছিয়ে দেওয়া হবে। শুধু পিছিয়ে দেওয়া নয়, বলা হয়েছে, সবাইকে জেল থেকে ছেড়ে দেওয়া হবে।

আবদুর রাজ্জাক বলেন, বিএনপির ২০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার না করলে বাংলাদেশে আজকে হরতালের দিন গাড়ি চলতো না। এছাড়া আমাদের অন্য কোনো গত্যন্তর ছিল না। বিকল্পও ছিল না। যেটা করেছি আমরা চিন্তাভাবনা করেই করেছি। তাদের জেলে না রাখলে দেশ অচল হয়ে যেতো।

তিনি বলেন, নির্বাচনে এলে আইনি প্রক্রিয়ায় বিএনপি নেতাদের ছাড়ার উদ্যোগ নিত নির্বাচন কমিশন। আইন মেনে চলে আওয়ামী লীগ।