বিএনপি নেতাদের মুক্তি নিয়ে কৃষিমন্ত্রীর বক্তব্য তার নিজস্ব: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নির্বাচনে আনার জন্য বিএনপির নেতাদের কারাগার থেকে মুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল বলে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের বক্তব্য তার নিজস্ব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কোন দেউলিয়া দল নয়। দলীয় নিয়ম নীতি ভঙ্গ করে, গণতন্ত্রের প্রতি আওয়মী লীগের কমিটমেন্ট এটা বিনষ্ট করে এমন ধরনের উদ্ভট প্রস্তাব বিএনপি বা কাউকে দিবে এটা কোনভাবেই সঠিক হতে পারে না। দলীয়ভাবে এরকম কোনো প্রস্তাব দেওয়া হয়নি।

তিনি বলেন, তাদের ২০ হাজার কর্মী জেলে আছে এটাও আমরা স্বীকার করি না। আমরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে অনেকবার জেলে থাকাদের লিস্ট চেয়েছি। এমন উদ্ভট নম্বর বলে দিলেই এটা সবাই বিশ্বাস করবে এমনও না।

এর আগে, একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, বিএনপিকে ভোটে আনতে সব চেষ্টাই করেছে আওয়ামী লীগ। এমনকি একরাতে সব নেতাকে জেল থেকে মুক্তির প্রস্তাবেও বিএনপি রাজি হয়নি।

তিনি বলেন, বারবার নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, বিএনপি নির্বাচনে আসলে নির্বাচন পিছিয়ে দেওয়া হবে। শুধু পিছিয়ে দেয়া নয়, বলা হয়েছে, সবাইকে জেল থেকে ছেড়ে দেওয়া হবে।

আবদুর রাজ্জাক বলেন, বিএনপির ২০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার না করলে বাংলাদেশে আজকে হরতালের দিন গাড়ি চলতো না। এছাড়া আমাদের অন্য কোনো গত্যন্তর ছিল না। বিকল্পও ছিল না। যেটা করেছি আমরা চিন্তাভাবনা করেই করেছি। তাদের জেলে না রাখলে দেশ অচল হয়ে যেতো।

৪০ নাগরিকের বিবৃতি বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে যে ভয়াবহ নাশকতা হচ্ছে, পুলিশকে মারা হচ্ছে, আনসারকে মারা হচ্ছে, কোর্টের এজলাসে গিয়ে নাশকতা করছে, ট্রেনের লাইন খুলে ফেলছে এসব ব্যাপারে ৪০ নাগরিক নিরব কেন? হরতাল-অবরোধ কি তারা সাপোর্ট করেন? হরতাল অবরোধ সাপোর্ট করছেন, তাহলে তারা বিএনপির দালাল। ২৭টি দল অংশ নিচ্ছে তবুও বলছেন একতরফা নির্বাচন। আসলে বিএনপির জন্য তাদের মন কাঁদে। যাদের দেশ ও জনগণের জন্য দায়বদ্ধতা নেই, তারায় এই কথা বলে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।