দেশে নির্বাচনী পরিবেশ তৈরি হয়েছে: তথ্যমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সমস্ত ষড়যন্ত্রকে উপড়ে ফেলে দেশে নির্বাচনী পরিবেশ তৈরি হয়েছে। জনগণের ব্যাপক অংশগ্রহণে একটি সুন্দর সুষ্ঠু নির্বাচন আমরা দিতে পারব বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে মিডিয়া ফর ডেভেলপমেন্ট এন্ড পিস আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

রাজনীতির নামে জ্বালাও পোড়াও বন্ধ নাশকতা বন্ধ বন্ধের দাবিতে সমাবেশ করে সংগঠনটি।

হাছান মাহমুদ বলেন, বিএনপি যেভাবে পুলিশ হাসপাতালে হামলা চালিয়ে আইসিইউ অ্যাম্বুলেন্সসহ ১৯টি গাড়ি পুড়িয়ে দিয়েছে সেটি ইসরায়েলি বাহিনীর বর্বরতাকেই মনে করিয়ে দেয়। সেখানে শুধু গাড়ি পুড়িয়েছে তা নয়, সেখানে নার্সদেরও অপদস্থ করা হয়েছে। আমাদের দলের নারী কর্মীরা যখন মিছিল নিয়ে যাচ্ছিল, তখন তাদের কাপড় ধরেও টানাটানি করেছিল।

তিনি আরও বলেন, ৩২ জন সাংবাদিককে তারা পিটিয়েছে, আহত করেছে। একজন সাংবাদিককে মাটিতে ফেলে সাপ পেটানোর মতো যেভাবে পিটিয়েছে সেটা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। এটি কোনো রাজনীতি নয়, এটি হচ্ছে জঘন্য সন্ত্রাসী কর্মকাণ্ড। তাদের এই ধরনের আগুন সন্ত্রাস, বাস ড্রাইভার-হেলপারকে পুড়িয়ে হত্যা করা, গাড়ি জ্বালিয়ে দেয়া এগুলো কোনো রাজনীতি নয়। এগুলোকে অপরাজনীতি বললেও ভুল হবে। পৃথিবীর কোথাও গত কয়েক দশকে রাজনীতির নামে এমন নৃশংসতা হয়নি, যেটা বিএনপি-জামায়াত করছে।

তথ্যমন্ত্রী বলেন, একটি গাড়ি বা বাস পুড়িয়ে দেয়া মানে একটা পরিবার পুড়িয়ে দেয়া। একটি পরিবারের স্বপ্নকে পুড়িয়ে দেয়া। এই গাড়ি-ঘোড়ায় যারা চলাচল করে তারা সাধারণ মানুষ। তারা রাজনীতি বুঝে না, রাজনীতি করে না। এদের উপর যারা হামলা চালায় তারা কীসের রাজনীতি করে? এরা দেশের শত্রু, সমাজের শত্রু, রাষ্ট্রের শত্রু। আমাদের সবাইকে এদের প্রতিহত করতে হবে। তাদের এই বর্বরতা আর চলতে দেওয়া যায় না। তাদের এই নৃশংসতা আর চলতে দেওয়া যায় না। আমরা এই আগুন সন্ত্রাসীদের নির্মূল করতে বদ্ধপরিকর।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন প্রমুখ।