‘বাবার আদর্শে শেখ হাসিনা সামনের দিকে এগিয়ে যাচ্ছেন’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন

বাবার আদর্শকে ধারণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সামনের দিকে এগিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার দেশে যুগান্তকারী উন্নয়নের মাধ্যমে আমূল-পরিবর্তন করেছে। যোগাযোগ, বিদ্যুৎ, শিক্ষা, তথ্যপ্রযুক্তি, সামাজিক নিরাপত্তাসহ সকল ক্ষেত্রেই সরকার অভূতপূর্ব উন্নয়ন করেছে। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন।

শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষ্যে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

পরিবেশমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীদের হাতে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু সপরিবারে নিহত না হলে দেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো। বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে উন্নত দেশ গড়তে বিভিন্ন যুগোপযোগী কর্মসূচি গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন, দেশ হানাদার বাহিনী দ্বারা ধ্বংসপ্রাপ্ত হলেও দেশের মানুষ এবং মাটি আছে, তা দিয়েই দেশকে সোনার বাংলায় পরিণত করা হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের উদ্বুদ্ধ হয়ে তার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ দেশ গড়ায় আত্মনিয়োগ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ উদ্দিন, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজউদ্দীনসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।