বরিশালে ২ আসন ছেড়ে দিচ্ছে আ.লীগ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বরিশালে দুটি আসন ছেড়ে দিচ্ছে আ.লীগ

বরিশালে দুটি আসন ছেড়ে দিচ্ছে আ.লীগ

বরিশাল-৩ আসন শরিকদের জন্য ছেড়ে দিচ্ছে আওয়ামী লীগ। এ আসনে মহাজোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জন্য ছাড় দেয়া হচ্ছে।   

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বার্তা২৪.কম’কে বিষয়টি জানিয়েছেন ১৪ দলের সমন্বায়ক আমির হোসেন আমু।

বিজ্ঞাপন

বিভাগের আরো একটি আসনেও আওয়ামী লীগের প্রার্থী থাকবে না। পিরোজপুর-৩ আসনে জেপিকে (মঞ্জু) ছাড় দেয়া হচ্ছে। এবারেও জোট হয়ে নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়। কিন্তু প্রায় আসনে আওয়ামী লীগসহ শরিক দলের প্রার্থীরা রয়েছে। এমনকি দু’টি আসন বাদ দিয়ে ২৯৮টি আসনে প্রার্থী ঘোষণা দেয় আওয়ামী লীগ।

বরিশাল-৩ আসনে সরদার খালেদ হোসেন স্বপন ও পিরোজপুর-২ আসনে কানাই লাল বিশ্বাসকে দলীয় মনোনয়ন দেয়। বরিশাল -৩ আসনে এখন জোটের প্রার্থী হিসেবে থাকবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এছাড়াও পিরোজপুর-২ আসনে জোটের প্রার্থী হিসেবে থাকবেন জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। জোটের মনোনয়ন পেলেও দুই নেতা নিশ্চিন্ত থাকতে পারছেন না।

বরিশাল-৩ আসনে জোটের শরিক জাতীয় পার্টির (জাপা) বর্তমান সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া আতিকুর রহমান ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির অপর প্রার্থী এ্যাড. টিপু সুলতান রয়েছেন। তারা মনোনয়ন প্রত্যাহার করা না করলে কঠিন প্রতিদ্বন্দ্বিতায় পড়তে হবে মেননকে। পিরোজপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া মহিউদ্দিন মহারাজ শক্ত প্রতিদ্বন্দ্বী। স্থানীয়দের মন্তব্য তাকে বসিয়ে না দিলে জেপি চেয়ারম্যানের ভরাডুবিও হতে পারে।