খালেদা জিয়াকে আবারও দেশের বাইরে চিকিৎসার পরামর্শ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

খালেদা জিয়া

খালেদা জিয়া

২৬ দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর আজ বিকেলে গুলশানে নিজের বাসা ফিরোজায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রোববার (০৭ নভেম্বর) সাংবাদিকদের কাছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি জানান, দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা আবারও বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়েছেন।

বিজ্ঞাপন

ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, বেগম খালেদা জিয়া আগে থেকে বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন, আছেন। উনার সুচিকৎসা হয়নি চার বৎসর যাবত। তিনি যখন জেলখানায় ছিলেন তখন সত্যিকার অর্থে কোনো সুচিকিৎসার বন্দোবস্ত করা হয়নি। এ অবস্থায় উনার সুচিকিৎসা অত্যন্ত জরুরি।

তিনি আরও বলেন, পরবর্তী চিকিৎসা একটি মাল্টি ডিসিপ্লিনারি অ্যাডভান্স ডেভেলাপ সেন্টারে যেনো হয় সে বিষয়ে এবারো চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, বিদেশে যাওয়ার জন্য খালেদা জিয়ার পরিবার আবেদন করেছিলো। পরবর্তীতে সেটি কিন্তু বাস্তবতার মুখ দেখে নাই। এবার যখন প্রায় ৬ সপ্তাহ যাবত উনার গায়ে একটু একটু করে জ্বর আসছিলো যার পরিপেক্ষিতে চিকিৎসকরা আবারও পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। ১২ অক্টোবর হাসপাতালে ভর্তি হন। ২৬ দিন চিকিৎসা শেষে তিনি আজ বাসায় ফিরলেন।

তার ব্যক্তিগত চিকিৎসক বলেন, বেগম জিয়া আল্লাহর কাছে দোয়া চেয়েছেন, যাতে সুচিকৎসার মাধ্যমে আবারও আপনাদের কাছে ফেরত আসতে পারেন।