দুর্নীতিতে ফার্স্ট ক্লাস ফার্স্ট হাসিনা ভারতে পিএইচডি করছেন: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ( সংগৃহীত )

ছবি: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ( সংগৃহীত )

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা দুর্নীতির জন্য ফার্স্ট ক্লাস ফার্স্ট, এখন তাকে পিএইচডি করানোর জন্য ভারত নিয়ে গেছে।

রোববার (২০ অক্টোবর) রাজধানী বাড্ডায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও সচেতনতা লিফলেট বিতরণ পূর্ব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

রিজভী বলেন, মনুষ্যত্বের পক্ষে কাজ করাটা প্রত্যেকটি রাজনৈতিক দলের কর্তব্য। স্বাধীনতার পর থেকে যদি বাকশাল না হত, জাসদের নেতাকর্মীদেরকে যদি খুন করা না হতো, সিরাজ শিকদারকে যদি হত্যা করা না হতো, সকল দল নিষিদ্ধ করে একটি দল করা না হতো, একটানা ১৬ বছর যদি শেখ পরিবারের একক রাজনীতি না থাকতো, তবে বাংলাদেশের রাজনীতি গণতন্ত্রের ওপর ভিত্তি করেই হতো। সকল রাজনৈতিক দল গণতন্ত্র চর্চা করতো, আর গণতন্ত্র চর্চা হলেই সে রাজনীতি হতো মানব সভ্যতার জন্যও কল্যাণকর।

রুহুল কবীর রিজভী বলেন, ডেঙ্গুতে প্রতিদিন ৪-৫ জন করে লোক মারা যাচ্ছে ঢাকা মহানগরে, এটি যদি যুক্তরাষ্ট্র সহ উন্নত দেশে হতো তবে সে দেশে জরুরি অবস্থা জারি করতো।

রিজভী বলেন, শেখ হাসিনা দুর্নীতির জন্য ফার্স্ট ক্লাস ফার্স্ট, এখন তাকে পিএইচডি করানোর জন্য ভারত নিয়ে গেছে। ভারত মনে করছে 'আপনি ( শেখ হাসিনা) বাংলাদেশে দুর্নীতি করে যে উন্নয়ন করেছেন, এখন সেই উন্নয়ন ভারতের করেন, ভারতকে পথ দেখান'।

আওয়ামী লীগের লোকজনদের কাছে অবৈধ অস্ত্র ও টাকা আছে, যা এখনো উদ্ধার হয়নি এমন মন্তব্য করে তিনি বলেন, ৫ আগস্টের গণঅভ্যুত্থানের পর আমরা গণতন্ত্রের পথে হাঁটার যে সুযোগ পেয়েছি, সেদিকে বাধা দেওয়ার জন্য ওরা ( আওয়ামী লীগ) নানা ধরনের ষড়যন্ত্র, চক্রান্ত করে যাচ্ছে। এদেরকে পার্শ্ববর্তী দেশ ভালোভাবে আপ্যায়ন করে যাচ্ছে।