করোনায় নতুন আক্রান্ত ৬, মোট ৩৩ জন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: বার্তা২৪.কম

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: বার্তা২৪.কম

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৬ জন আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ৩৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আরও একজন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩ জন। আর আক্রান্ত ৩৩ জনের মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সোমবার (২৩ মার্চ) বিকেলে করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা একথা বলেন। ব্রিফিংটি ফেসবুকের Health Ministry Media Wing গ্রুপ এবং Health Minister Zahid Maleque MP এই পেজ থেকে লাইভ করা হয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে তিনজন পুরুষ তিনজন মহিলা। এদের মধ্যে দুইজন বিদেশ থেকে এসেছেন অর্থাৎ ভারত ও বাহারাইন থেকে। আর বাকি চারজন করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, ঢাকায় ২ হাজার বেড প্রস্তুত আছে। আগেরগুলোর সঙ্গে নতুন করে শেখ হাসিনা বার্ন ইউনিট ও গ্যাস্ট্রোলিভার হাসপাতাল যোগ করা হয়েছে। আমাদের কিটস -এর সংকট নেই। এখন ২ লাখ কিটস রয়েছে।

আক্রান্তদের মধ্যে তিন স্বাস্থ্যকর্মী আছেন। তারা একজন চিকিৎসক ও দুইজন নার্স বলে জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে তিনি আরও বলেন, বার বার সাবান পানি দিয়ে হাত ধুবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।