ফজলে হাসান আবেদকে সারা পৃথিবীর মানুষ মনে রাখবে: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা দিতে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মির্জা ফখরুল, ছবি: বার্তা২৪.কম

ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা দিতে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মির্জা ফখরুল, ছবি: বার্তা২৪.কম

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদেকে সারা পৃথিবীর মানুষ মনে রাখবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২২ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে আর্মি স্টেডিয়ামে স্যার ফজলে হাসান আবেদকে শেষ শ্রদ্ধা জানাতে এসে তিনি একথা বলেন।

তিনি বলেন, স্যার ফজলে হাসান আবেদ ক্ষণজন্মা পুরুষ, যারা পৃথিবীকে বদলে দেওয়ার চেষ্টা করেন। পৃথিবীজুড়ে যুগে যুগে মানুষ বিশেষ করে সাধারণ মানুষের অবস্থানকে যারা পরিবর্তন করার চেষ্টা করেছেন নিঃসন্দেহ তার নাম সেখানে লেখা থাকবে। শুধু বাংলাদেশের মানুষ হয় না, সারা বিশ্বের মানুষ তাকে মনে রাখবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ফজলে হাসান আবেদের জানাজা সম্পন্ন

ফজলে হাসান আবেদের অবদান নিয়ে ফখরুল বলেন, আমাদের দেশের সামাজিক যে পরিবর্তন, গ্রামীণ অর্থনীতির যে পরিবর্তন, মহিলাদের ক্ষমতায়নের ক্ষেত্রে তাঁর যে অনন্য অবদান, বিশেষ করে শিক্ষার ক্ষেত্র তার অবদান অবিস্মরণীয়। ছোট ছোট ব্র্যাক স্কুলগুলো আমাদের আর্থসামাজিক অবস্থানকে বদলে যাওয়ার ক্ষেত্র অনেক বড় অবদান রেখেছে বলে আমরা মনে করি।

আরও পড়ুন: ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের সমাগম

বিএনপির মহাসচিব আরও বলেন, ফজলে হাসান আবেদ যেখানে গেছেন সেখানেই তার সৃজনশীলতার স্বাক্ষর রেখেছেন। আমার একবার চীনের রাইস কনফারেন্সে যাওয়া সৌভাগ্য হয়েছিলো। চীনের প্রধানমন্ত্রী অনুষ্ঠানের উদ্বোধন করলেন আর মুল প্রবন্ধ পাঠ করেন স্যার ফজলে হাসান আবেদ।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি তার চলে যাওয়ার যে শূন্যতা তা সহজে পূরণ হবার নয়। আমি তাঁর বিদোহী আত্মার মাগফেরাত কামনা করছি।

আরও পড়ুন: কোটি মানুষের জীবন বদলে দেয়া ফজলে হাসান আবেদ