ফজলে হাসান আবেদের জানাজা সম্পন্ন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জানাজায় অংশ নিয়েছে হাজার হাজার মানুষ, ছবি: বার্তা২৪.কম

জানাজায় অংশ নিয়েছে হাজার হাজার মানুষ, ছবি: বার্তা২৪.কম

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। রোববার (২২ ডিসেম্বর) দুপুর পৌনে ১ টার দিকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজা নামাজে বিভিন্ন পেশাজীবী ও বিভিন্ন বয়সের কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

জানাজার আগে স্যার ফজলে হাসানের ছেলে শামেরান আবেদ সবাইকে উপস্থিত হওয়ার জন্য সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি তার বাবার রূহের মাগফিরাত কামনা করেন এবং কোনো পাওনা থাকলে তার সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন।

জানাজায় সর্বস্তরের মানুষের ঢল, ছবি: বার্তা২৪.কম

এর আগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল সাড়ে ১০টার দিকে আর্মি স্টেডিয়ামে আনা হয় স্যার ফজলে হাসান আবেদের মরদেহ। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানেই বেলা পৌনে ১২টার দিকে নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বনানীতে দাফন করা হবে।

স্যার ফজলে হাসান আবেদের মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে মেজর আশিকুর রহমান শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রীর পক্ষে উপ সামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ (পিএসসি) মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. ইউনুস, বাংলাদেশ আ. লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের,
জাহাঙ্গীর কবির নানক, মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, বিএনপির পক্ষ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি দল, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য তানিম ফজলে হাসান আবেদের মরদেহে শ্রদ্ধা জানান। পাশাপাশি তাকে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, প্রতিষ্ঠান ও সাধারণ মানুষ।

বাংলাদেশের উন্নয়নের পালাবদলের অন্যতম পথদ্রষ্টা স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে গত শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮ নভেম্বর থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।