ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের সমাগম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে মেজর আশিকুর রহমান শ্রদ্ধা নিবেদন করেন, ছবি: বার্তা২৪.কম

মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে মেজর আশিকুর রহমান শ্রদ্ধা নিবেদন করেন, ছবি: বার্তা২৪.কম

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজধানীর আর্মি স্টেডিয়ামে এসেছে সর্বস্তরের মানুষ।

রোববার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ আর্মি স্টেডিয়ামে নিয়ে আসা হয়। বেলা সাড়ে ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ আর্মি স্টেডিয়ামে রাখা হবে। এখানেই সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে তার নামাজে জানাজা। জানাজা শেষে বনানী কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

বিজ্ঞাপন

ফজলে হাসান আবেদের মরদেহ আর্মি স্টেডিয়ামে আনার আগে থেকেই ব্র্যাকের কর্মীসহ বিভিন্ন পর্যায়ের মানুষজন অপেক্ষায় ছিলেন আর্মি স্টেডিয়ামে।

মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে মেজর আশিকুর রহমান শ্রদ্ধা নিবেদন করেন। এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপ-সামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ পিএসসি মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অন্যান্য নেতারা শ্রদ্ধা নিবেদন করেন

তাছাড়াও স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, জাহাঙ্গীর কবির নানক, মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য ড ম তানিম ফজলে হাসান আবেদের মরদেহে শ্রদ্ধা জানান। পাশাপাশি কয়েক হাজার মানুষ মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে আসেন। বেলা সাড়ে ১২টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদন অব্যাহত থাকবে।

ফজলে হাসান আবেদকে সর্বসাধারণের শ্রদ্ধা

বাংলাদেশের উন্নয়নের পালাবদলের অন্যতম পথদ্রষ্টা স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে গত (২০ ডিসেম্বর) রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮ নভেম্বর থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।