স্বপ্নে ভাসানী আমাকে বললেন দেশ কি স্বাধীন হয়েছে: জাফরুল্লাহ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আজ সুবহে সাদিকের পর স্বপ্নে মওলানা ভাসানীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আমাকে বললেন দেশ কি স্বাধীন হয়েছে! আমি শেখ মুজিবকে কিভাবে মুক্ত করেছিলাম জানো? ক্যান্টনমেন্ট ভেঙে মুজিবকে বের করে এনেছিলাম। বাংলাদেশকে মুক্ত করেছিলাম। আজ এই বাংলাদেশের প্রায় ২ কোটি মানুষ পুষ্টিকর খাবার পাচ্ছে না। পাটকল শ্রমিকদের অনশন চলছে, দেশের আজ এই অবস্থা। তারপর আমার ঘুম ভেঙে যায়। আজ এই দেশে মওলানা ভাসানীর জন্মদিন ভালোভাবে পালন করা হয় না।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে মওলানা ভাসানীর ১৩৯ তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

আলোচনা সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, মওলানা ভাসানী বিভিন্নমুখী ভূমিকা রেখেছেন। মেহনতি মানুষের জন্য, আন্তর্জাতিকভাবে, গণমানুষের মুক্তিসহ সকল ক্ষেত্রে তার ব্যাপক ভূমিকা রয়েছে। দেশে আজ স্বাধীন ও সার্বভৌমত্ব বিলীন হয়ে গেছে। এই সময় তার মতো নেতার খুব দরকার ছিল।

গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বর্তমানে দেশে এমন একটা সরকারকে দেখতে পাচ্ছি যা ভারতের তাবেদার সরকার। ভারত বাংলাদেশের বঙ্গোপসাগরে রাডার বসিয়েছে। যার ফলে বাংলাদেশ আজ হুমকির মুখে। এই সরকার দেশের স্বার্থ রক্ষার চাইতে তার গদি রক্ষার জন্য প্রাধান্য দিচ্ছে। মওলানা ভাসানীর আন্দোলনের ফল এখনো অনেকে ভোগ করছেন।

ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির নেতা সাইফুল হক, বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক নুরুল আমিন বেপারী, কমরেড খালেকুজ্জামান ভূঁইয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।