রায় এলো ডিপজলের পক্ষে

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ডিপজল ও নিপুণ আক্তার

ডিপজল ও নিপুণ আক্তার

গত ১৫ মে চিত্রনায়িকা নিপুণ আক্তারের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

তারই প্রেক্ষিতে গত ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে আদেশ দেন। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে গতকাল (২৬ মে) চেম্বার আদালতে আবেদন করেছিলেন খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল। তার একদিনের মাথায় অর্থাৎ আজ (২৭ মে) সাধারণ সম্পাদক পদ ফেরত পেলেন ডিপজল। আজ চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এর ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের। 

তার আইনজীবী এ কে খান উজ্জ্বল জানান, সাধারণ সম্পাদক পদে ডিপজলের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞার আদেশ চেম্বার আদালতে স্থগিত ঘোষণা করা হয়েছে। ফলে ডিপজলই সাধারণ সম্পাদক থাকছেন।

এই রায় পাওয়ার পর ডিপজল ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। সত্য প্রতিষ্ঠায় আল্লাহর সাহায্য চিরন্তন।’