ভর্তিযুদ্ধ

নোবিপ্রবি ও ডেন্টালে ভর্তি পরীক্ষা একই দিনে, বিপাকে শিক্ষার্থীরা

  • নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভর্তি পরীক্ষা

ভর্তি পরীক্ষা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এবং সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর অনুষ্ঠিত হবে। একইদিনে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করায় উদ্বিগ্ন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

উভয় প্রতিষ্ঠানে একই দিনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে অনেকটা বাধ্য হয়েই শিক্ষার্থীদের যেকোনো একটি প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বিজ্ঞাপন

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলেন, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মেডিকেল ভর্তি পরীক্ষার পরে দ্বিতীয় লক্ষ্য থাকে ডেন্টাল কলেজে ভর্তি। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হওয়ায় নোবিপ্রবি’ও শিক্ষার্থীদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। কিন্তু একইসাথে ভর্তি পরীক্ষা হওয়ায় যেকোন একটি শিক্ষা প্রতিষ্ঠানকে বেছে নিতে হবে। এতে প্রস্তুতি থাকা সত্ত্বেও ডেন্টাল কলেজ বা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার যেকোন একটিতে অংশগ্রহণের সুযোগ হাতছাড়া করতে হবে।

নোবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর মোমিনুল হক বার্তাটুয়েন্টিফোর.কমকে জানান, ‘অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে তারিখ নির্ধারণ হয়েছে। এটি পরিবর্তন করার সুযোগ নেই।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার উল আলম বলেন, ‘সকল বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে আমরা পরীক্ষার তারিখ সমূহ নির্ধারণ করেছি, যেন একই দিনে না হয়ে যায়। তাছাড়া মেডিকেলের দুই মাস আগেই আমরা পরীক্ষার তারিখ জানিয়েছি। মেডিকেল আমাদের সাথে সমন্বয় করলে শিক্ষার্থীদের এমন দূর্ভোগে পড়তে হত না।’