পাখিপ্রেমী মিলনের বিনামূল্যে মাস্ক বিতরণ

  বাংলাদেশে করোনাভাইরাস
  • এস এম জামাল, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

বিনামূল্যে মাস্ক বিতরণ করছেন পাখিপ্রেমী মিলন

বিনামূল্যে মাস্ক বিতরণ করছেন পাখিপ্রেমী মিলন

উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বেড়ে গেছে মাস্কের দাম। শ্রমীজীবী মানুষের নাগালের বাইরে চলে গেছে পণ্যটি। ২০/৩০ টাকা মূল্যের মাস্ক কোথাও কোথাও বিক্রি হচ্ছে ৭০ থেকে ১০০ টাকায়।

এ পরিস্থিতিতে কুষ্টিয়ায় বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু করেছেন শাহাবুদ্দিন মিলন নামে এক পাখিপ্রেমী যুবক।

বিজ্ঞাপন

তিনি পাখি পালন, বৃক্ষরোপণ ও নদী নিয়ে কাজ করেন। 'মানুষ মানুষের জন্য’ একটি সংগঠনও রয়েছে মিলনের। করোনাভাইরাস মোকাবিলায় প্রতিদিন দুই শতাধিক মাস্ক বিতরণ করছেন তিনি।

অসুস্থ পশুপাখিদের সেবাসুশ্রুষা দিয়ে সুস্থ করে অবমুক্ত করে দেওয়াই মিলনের শখ। অসংখ্য পশুপাখিকে মৃত্যুর হাত থেকে রক্ষা করে সুস্থ করেছেন তিনি।

শুধু পশুপাখির সুশ্রুষা নয়, তাদের অভয়াশ্রম গড়ে তোলা এবং বৃক্ষরোপণ করে পরিবেশ রক্ষার মতো গুরুত্বপূর্ণ কাজ করে চলেছেন শাহাবুদ্দিন মিলন।

তিনি বলেন, ছোটবেলা থেকেই পশুপাখির প্রতি আমার দরদ ছিল। যার ফলশ্রুতিতে পাখিদের প্রেমে পড়া। ভালো লাগে তাই এসব কাজ করি।

মানবসেবায় দীর্ঘদিন ধরে কাজ করা শাহাবুদ্দিন মিলন শহরের থানা ট্রাফিক চত্বর, মজমপুরে দূরপাল্লার বাসের যাত্রী, কুলি-মুজুর, রিকশা-ভ্যান চালক, শ্রমজীবীদের মাঝে এবং সরকারি-বেসরকারি কয়েকটি হাসপাতালের সামনে রোগীর স্বজনদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছেন।

করোনাভাইরাস রোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করে যাচ্ছেন এই যুবক।

মিলন বলেন, দুর্যোগকে ভয় না পেয়ে সবাই মিলে দুর্যোগকে মোকাবিলা করা দরকার। করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সতর্ক হই। শুধু আমাদের সচেতনতার মাধ্যমেই এই ভাইরাস থেকে বাঁচা সম্ভব। মাত্র দেড় হাজার মাস্ক জনসাধারণের মাঝে বিতরণ করতে পেরেছি।