সাকিব-ম্যাথিউস ইস্যুতে ‘বেফাঁস’ মন্তব্য করায় ডোনাল্ডকে শোকজ বিসিবির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-09 17:50:42

সাকিব-ম্যাথিউস ইস্যু। যেটির পার হয়েছে পাঁচ দিন। তবে নানান প্রেক্ষাপট ঘটনাটিকে যেন অনবরত টেনে বড় করে চলেছে। এ বিষয়ে বাংলাদেশ দলের পক্ষে মুখ খুলেছেন কেবল ফাস্ট বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। তবে তার মন্তব্য স্বাভাবিকভাবে নেয়নি বিসিবি। গত মঙ্গলবার ক্রিকব্লগডটনেটকে দেয়া সাক্ষাৎকারে এমন আউট দেখাকে ‘হতাশাজনক’ বলে আখ্যায়িত করেন ডোনাল্ড। তার এমন মন্তব্যের এবার ব্যাখ্যা চেয়েছে বিসিবি।

দলগত সিদ্ধান্তের বিপক্ষে এমন কথা বলাতেই চটেছে দেশের ক্রিকেট বোর্ড। এবং এটির রেশ ধরেই বিসিবির এম পদক্ষেপ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা বলেন, “তিনি (ডোনাল্ড) পরবর্তী সময়ে তার ব্যক্তিগত মতামত দিতে পারতেন। তিনি টিম ম্যানেজমেন্টের অংশ হিসেবে দলগত একটি সিদ্ধান্ত সম্পর্কে প্রকাশ্যে এভাবে কথা বলা আচরণবিধির লঙ্ঘন। তিনি দলের মধ্যে এটি নিয়ে কথা বলতে পারতেন, সরাসরি খেলোয়াড়ের সঙ্গেও কথা বলতে পারতেন,  তিনি বিসিবিকে জানাতে পারতেন, তবে অবশ্যই জনসমক্ষে নয়।”

তবে বিসিবি এখানে হয়তো কোনো ব্যবস্থা নিবে না। কেননা এটিই বাংলাদেশ দলের সঙ্গে ডোনাল্ডের শেষ অ্যাসাইনমেন্ট। সূত্রমতে জানা যায়, বিশ্বকাপ শেষে চুক্তি শেষ হলে সেটিকে আর না বাড়ানোর কথা জানিয়েছেন ডোনাল্ড। ২০২২ সালে দক্ষিণ আফ্রিকা সফরেড় আগে ডোনাল্ডকে এই ভূমিকায় নিযুক্ত করা হয়েছিল।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর