সেমিফাইনাল না চ্যাম্পিয়ন্স ট্রফি, ফয়সালা আজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-09 10:07:31

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা জিইয়ে রাখার ম্যাচে আজ কিউইদের বিপক্ষে মাঠে নামছে লঙ্কানরা। অপরদিকে টুর্নামেন্টের শুরুটা দারুণ হলেও শেষদিকে এসে কিছুটা শঙ্কার মধ্যেই রয়েছে নিউজিল্যান্ড। কারণ আজ পয়েন্ট হারালেই সেমির দৌড়ে পিছিয়ে পড়তে হবে তাদের।

বাংলাদেশ সময় আজ দুপুর আড়াইটায় বেঙ্গালুরুতে গ্রুপ পর্বের নিজেদের নবম এবং শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। কিউইরা ৮ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে এবং ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম অবস্থানে রয়েছে লঙ্কানরা। ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সেমিতে নিজেদের জায়গা পাকাপোক্ত করে ফেলেছে, বাকি রয়েছে শুধুমাত্র একটি আসন। পয়েন্ট টেবিলের ৪র্থ স্থানে থাকা দলটি পাবে সেমিতে খেলার সর্বশেষ টিকিট। কিউইদের সেমিতে খেলার সম্ভাবনাকে আশঙ্কার মধ্যে পড়তে হয়েছে পাকিস্তান এবং আফগানিস্তানের দ্বারা। সমপরিমাণ ম্যাচ খেলে তাদেরও পয়েন্ট ৮ করে। তবে রানরেটে এগিয়ে রয়েছে পাকিস্তান।
আজ কিউইরা হেরে গেলে আগামীকাল যদি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আফগানিস্তান জিতে, অথবা ১১ তারিখ ইংল্যান্ডের বিপক্ষে যদি পাকিস্তান জয় লাভ করে ফেলে তাহলে ১০ পয়েন্ট নিয়ে সেমির দৌড়ে এগিয়ে যাবে এই দুই দলের কোনো এক দল। তাই আজ জয় ছাড়া বিকল্প নেই কিউদের কাছে।

লঙ্কানদের সেমির আশা শেষ আরও আগেই। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি হেরে তাদের চ্যাম্পিয়ন্স ট্রফির আশাও অনেকটা সংকুচিত হয়েছে। খুব কঠিন হলেও কাগজে কলমে এখনো তাদের হাতে সুযোগ রয়েছে প্রথম আটের মধ্যে জায়গা করে নেওয়ার। তবে তার জন্য আজ জয় লাভ করা ছাড়া কোনো বিকল্প নেই।

সর্বশেষ পাঁচ দেখার সবকটিতেই বেশ দাপটের সঙ্গেই জয় ছিনিয়ে নিউজিল্যান্ড। জয়ের ধারা অব্যাহত রাখতে এবং সেমিতে নিজেদের অবস্থান নিশ্চিত করতেই আজ মাঠে নামছে তারা। অপরদিকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করতে কিউইদের পথে লঙ্কানরাও নিজেদের সর্বোচ্চটা দিয়েই বাঁধা দিবে। বাঁচা মরার এই লড়াইয়ে দিনশেষে কারা আজ স্বস্তির হাসি হাসে তা দেখা এখন সময়ের অপেক্ষা।

এ সম্পর্কিত আরও খবর