মাদুশঙ্কার পেসে শুরুতেই নেই তানজিম-লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-06 19:34:01

দারুণ শুরুর আভাস দিয়ে শেষ পর্যন্ত হতাশ করে ফিরলেন তানজিম হাসান তামিম। তৃতীয় ওভারেই দিলশান মাদুশাঙ্কার শিকার ৯ রানে থাকা এই তরুণ ওপেনার। চাপ সামলাতে না পেরে ওই ওভারেই ক্যাচ তুলে দেন লিটন দাস। তবে ফাইন লেগে থাকা কুসাল পেরেরা হাত গলে বল বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। বেঁচে যান লিটন।

প্রথম দফায় বাঁচলেও দ্বিতীয় দফায় নিজেকে বাঁচাতে পারেননি এই ব্যাটার। মাদুশাঙ্কার দারুণ এক ইয়র্কারে লেগ বিফোরের ফাঁদে পড়ে ২৩ রানে মাঠ ছাড়তে হয়েছে তাকে। এরপর উইকেটে এসে নাজমুল শান্তর সঙ্গে জুটি গড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অধিনায়ক সাকিব।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার ২৮০ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৮ ওভার শেষে ২ উইকেট খরচায় ৪৭ রান। লিটনের সঙ্গে জুটি গড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন নাজমুল শান্ত।

দিল্লিতে নিজেদের অষ্টম ম্যাচে লঙ্কানদের ২৮০ রানের জবাবে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশের দুই ওপেনার তানজিম ও লিটন। তবে এর পরপরই তালগোল পাকিয়ে ফেলেন তরুণ তানজিম। ফর্মের তুঙ্গে থাকা মাদুশাঙ্কাকে উড়িয়ে মারতে গিয়ে ৯ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। এর কিছুক্ষণ পর সাজঘরের পথ ধরতে হয়েছে লিটনকেও।

এর আগে টসে জিতে লঙ্কানদের ব্যাট করতে পাঠিয়ে ১৩১ রানের মধ্যেই পাঁচ উইকেট তুলে নেয় বাংলাদেশ। তাতে লঙ্কানরা শঙ্কায় পড়ে যায় বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়া নিয়ে। তবে সেই শঙ্কা উড়িয়ে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে বাংলাদেশ ২৮০ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে লঙ্কানরা।

এ সম্পর্কিত আরও খবর