কোহলি-শ্রেয়াসের ফিফটিতে বড় সংগ্রহের পথে ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-05 16:44:21

আগ্রাসী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পথটা দেখিয়ে গিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। সে পথে কিছু দূর হাঁটার পর ভুল করেন শুভমান গিল। ফিরে যান ২৩ রান করে। এরপর অবশ্য আর কোনো ভুল নয়। শ্রেয়াস আইয়ারকে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে রেখেছেন অভিজ্ঞ বিরাট কোহলি। নিজের ৩৫ তম জন্মদিনটা এই ব্যাটার রাঙিয়েছেন ব্যাট হাতে। এরইমধ্যে তুলে নিয়েছেন অর্ধশতক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩০ ওভার শেষে ২ উইকেট খরচায় ১৭৯ রান। ফিফটির পর হাত খুলতে শুরু করেছেন কোহলি। অন্যপ্রান্তে তাকে সঙ্গ দিচ্ছেন শ্রেয়াস। ফিফটি তুলে আক্রমণাত্মক হয়ে উঠেছেন তিনিও।

আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় নির্ভার হয়েয়েই কলকাতায় প্রোটিয়াদের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমেছে ভারত। এদিন শুরু থেকেই ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন রোহিত। অবশ্য খুব বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি ভারতীয় অধিনায়ক।

কাগিসো রাবাদার প্রথম ওভারে ব্যক্তিগত ২৪ বলে ৪০ রান করে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। এরপর বিরাটকে নিয়ে পাওয়ার প্লে শেষ করেন গিল। যদিও এর পরপরই ফিরতে হয় গিলকে।

এরপর অবশ্য উইকেটে আর কোনো আঘাত আসতে দেননি বিরাট। সাবলীল ব্যাট চালিয়ে দলকে চাপ মুক্ত করেছেন শুরুতে। এরপর খোলস ছেড়ে বের হচ্ছেন তাতে দ্রুত রান যোগ হচ্ছে স্কোরবোর্ডে।

এ সম্পর্কিত আরও খবর