পাকিস্তানের বিপক্ষে কিউইদের রেকর্ড টার্গেট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-04 15:15:58

সেমিফাইনালের রেসে টিকে থাকার কঠিন সমীকরণ মাথায় নিয়েই টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। লক্ষ্য কিউইদের অল্পতে আটকে দিয়ে ৩৫ ওভারের আগেই জয় তোলা। সেই আশার গুরে বালি। আগে ব্যাট করতে নেমে রাচিন রবীন্দ্রর সেঞ্চুরি ও চোট থেকে ফেরা নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের ৯৫ রানের ইনিংসে বিশ্বকাপে নিজেদের ইতিহাসে রেকর্ড সংগ্রহ দাঁড় করিয়েছে কিউইরা।

পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে জমা করেছে ৪০১ রান। বিশ্বকাপের ইতিহাসে যেই রান তাড়া করার রেকর্ড নেই কোনো দলের।

ব্যাঙ্গালুরুতে এদিন শুরু থেকেই পেসারদের দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার রাচিন রবীন্দ্র ও ডেভন কনওয়ে। সময় গড়ালে চড়াও হন বোলারদের ওপর। তবে ইনিংস লম্বা করতে পারেননি কনওয়ে। দলীয় ৬৮ রানের মাথায় হাসান আলীর বলে ফেরেন বাঁহাতি এই ব্যাটার। তবে রানের গতি সেখানে থামেনি। চোট কাটিয়ে যেন মাঠের বাইরে থেকেই সেট হয়ে এসেছেন উইলিয়ামসন। রাচিনকে নিয়ে সেঞ্চুরির পথে এগিয়ে যান তিনি।

৮৮ বলেই সেঞ্চুরির দেখা পান রাচিন। এটি আসরে তার তৃতীয় সেঞ্চুরি। এতেই যান অনন্য রেকর্ড বনে। প্রথম কিউই ব্যাটার হিসেবে ওয়ানডে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি হাঁকালেন বাঁহাতি এই তরুণ, যাও কেবল এক আসরেই।

তবে সেঞ্চুরির একদম দ্বারপ্রান্তে গিয়ে থামলেন উইলিয়ামসন। ১০ চার ও ২ ছক্কায় ৭৯ বলে ৯৫ রান করে ফেরেন তিনি। এতে ভাঙে তাদের ১৮০ রানের অনবদ্য এক জুটি। এরপর রাচিনকেও থামতে হয় ৯৪ বলে ১০৮ রানের এক মহামূল্যবান ইনিংস খেলে। যদিও ততক্ষণে আগ্রাসী ক্রিকেট খেলার লাইসেন্স পেয়ে গেছে কিউইদের বাকি ব্যাটাররা।

এরপর মিচেল (২৯) ও চ্যাপম্যান (৩৯) এসে চড়াও হন পাকিস্তানি বোলারদের ওপর। ইনিংস লম্বা করতে না পারলেও যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষণই শাসন করেছেন পাকিস্তানি বোলারদের। তাতে ৪০২ রানের পাহাড়সম টার্গেট ছুড়া হয়েছে পাকিস্তানকে। বিশ্বকাপের ইতিহাসে যেই রান টপকে জেতার রেকর্ড নেই কোনো দলের।

এ সম্পর্কিত আরও খবর