বাংলাদেশকে সমর্থনে ২০ বছর বেঙ্গল টাইগার্সের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-04 12:43:45

২০০৩ সালের ২০ অক্টোবর যাত্রা শুরু হয় দেশের স্বীকৃত প্রথম ফ্যান ক্লাব হিসেবে বেঙ্গল টাইগার্সের। প্রতিষ্ঠার পর থেকেই দেশে এবং বিদেশে বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থন করে যাচ্ছে বেঙ্গল টাইগার্স। ভারতের বিশ্বকাপেও হয়নি তার ব্যতিক্রম।

বেঙ্গল টাইগার্সের একদল সদস্য ভারতের বিভিন্ন ভেন্যুতে বাংলাদেশ দলকে করছে সমর্থন। ধর্মশালায় বাংলাদেশ দলকে গুডলাক ব্যাট উপহার দিয়ে বিশ্বকাপে বাংলাদেশ দলের শুভকামনা জানায় তারা।

বাংলাদেশ ক্রিকেট দলকে উজ্জীবিত করার পাশাপাশি বেঙ্গল টাইগার্স 'ক্রিকেটার অব দ্য ইয়ার' পুরস্কার প্রবর্তন করে হয়েছে প্রশংসিত। ক্রিকেট ইয়ার বুক প্রকাশ করে ক্রিকেট সমর্থকদের হাতে তা পৌছে দিয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি মাইলস্টোন উদযাপন করেছে ক্লাবটি।

২০০৮ সালে নিউজিল্যান্ডের ডানেডিনে বাংলাদেশের ৫০তম টেস্ট এবং ২০১৭ সালে শ্রীলঙ্কার পি সারা ওভালে বাংলাদেশের শততম টেস্ট উদযাপন করেছে বেঙ্গল টাইগার্স। বাংলাদেশ ক্রিকেট দল এবং প্রতিপক্ষ অধিনায়কদের হাতে তুলে দিয়েছে এই দুটি মাইলস্টোনের বিশেষ স্মারক এবং চাবির রিং।

ব্যতিক্রমী ভাবে বিদেশের মাটিতে বেঙ্গল টাইগার্স উদযাপন করেছে ২০তম বার্ষিকী। ২৯ অক্টোবর রাতে কলকাতার একটি হোটেলে আলোচনা অনুষ্ঠান এবং নৈশভোজের মধ্য দিয়ে মাইলস্টোন উদযাপন করেছে তারা। বেঙ্গল টাইগার্সের প্রতিষ্ঠাতা সদস্য হাফিজুর রহমান জোয়ার্দার, বেঙ্গল টাইগার্সের আহ্বায়ক গোলাম ফারুক ফটিক এবং বেঙ্গল টাইগার্সের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ রুবেল কেক কেটে ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শুরু করে।

বাংলাদেশ ক্রিকেট সাপোটার্স এসোসিয়েশন (বিসিএসএ) বেঙ্গল টাইগার্সের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে স্মারক ক্রেস্ট উপহার দিয়েছে। বেঙ্গল টাইগার্সের কর্মকান্ডের উপর আলোচনা করেছেন সংগঠনটির যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক তাহির আলী, বিশিষ্ট ক্রিকেট সংগঠক রিয়াজ বাবু, বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক এবং বিশ্লেষক এম এম কায়সার, বিসিএসএ-এর সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক।

আলোচনা শেষে নৈশভোজে আপ্যায়িত হয়েছেন বেঙ্গল টাইগার্সের সদস্যবৃন্দ এবং অতিথিরা। বিসিবির পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববিসহ বিসিবির উল্লেখযোগ্য সংখ্যক কর্মকর্তা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। গ্যালারিতে বাংলাদেশের সমর্থকদের প্রিয় মুখ টাইগার শোয়েব আলী, স্মারক সংগ্রাহক জসিমউদ্দিনও ছিলেন এই অনুষ্ঠানে।

এ সম্পর্কিত আরও খবর