সেমির আশা জিইয়ে রাখতে ডাচদের সামনে আফগানরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-03 11:49:02

এ নিয়ে ওয়ানডে বিশ্বকাপের তিন আসরে খেলছে আফগানিস্তান। সর্বপ্রথম ২০১৫ সালে গ্রুপ পর্বে কেবল একটি ম্যাচ জিতেছিল তারা। পরের আসরে জিতেনি একটি ম্যাচেও। সেই দলের বিশ্বকাপে এবার এমন যাত্রাকে তাদের কাছে রুপকথার মতো বলাই যায়!

আসরের শুরুটা ছিল নিষ্প্রভ। শুরুর দুই ম্যাচে আফগানরা ছিল ছন্দহীন। তবে মোড় বাঁকতে শুরু করে এর পরের ম্যাচ থেকেই। নিজেদের শেষ চার ম্যাচেই তিনটিতেই জিতেছে তারা। জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তানের মতো শক্তিশালী দলগুলোর বিপক্ষে। আশা জাগিয়েছে শেষ চারে খেলার। এখনো বাকি তিন ম্যাচ। যার মধ্যেই দুটিতে জিতে রান রেটের মারপ্যাঁচ এড়াতে পারলে সম্ভাবনা জাগবে সেমিতে পৌঁছানোর।

অন্যদিকে ডাচরা এখন পর্যন্ত নিজেদের ছয় ম্যাচে জিতেছে কেবল দুটিতে। সেমির রাস্তা এখন থেকে বেশ দুরূহই বলা চলে। সামনে তাদের বিপক্ষে স্বাগতিক ভারত ও ইংল্যান্ড। এখান থেকে শেষ চারের স্বপ্ন বুনতে একাধিক অঘটন ছাড়া কোনো উপায় নেই।

একদিনের ক্রিকেটে নিজেদের শেষ চার দেখায় সবগুলোতেই আফগানদের বিপক্ষে হেরেছে ডাচরা। তবুও তাদের হালকাভাবে নিচ্ছে না আফগানিস্তান। সাম্প্রতিক ফর্ম বিবেচনায় নেদারল্যান্ডসকে একদম পিছিয়ে রাখার কোম সুযোগই নেই।

এই দল দুটি আজ মাঠে নামছে নিজেদের সপ্তম ম্যাচে। লক্ষ্ণৌতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।  

এ সম্পর্কিত আরও খবর